Acid Attack

আইনজীবী স্ত্রীর মুখে অ্যাসিড মারার অভিযোগে গ্রেফতার যুবক ও তাঁর মা

তমাল পেশায় ব্যবসায়ী। হাওড়া কোর্টে ক্রিমিনাল ল ইয়ার হিসাবে কাজ করেন দীপিকা। রেজিস্ট্রি হলেও সামাজিক মতে তাঁদের বিয়ে না হওয়ায় তাঁরা নিজেদের বাড়িতেই থাকতেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডানকুনি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ১৮:৪৬
Share:

অ্যাসিডে দু'টি চোখ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা। নিজস্ব চিত্র।

স্ত্রীর মুখে অ্যাসিড মারার অভিযোগে গ্রেফতার হলেন এক যুবক। এবং ঘটনায় মদত দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে যুবকের মা কেও। ২০১৮ সালে দু’জনের রেজিস্ট্রি করে বিয়ে হয়। অভিযোগ স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্ক ভাল ছিল না, প্রায়ই ঝগড়া লেগে থাকত। বুধবারও তাঁদের মধ্যে ঝামেলা হয়। সন্ধ্যায় স্বামীর বাড়িতে যান ওই মহিলা। সেখানে তাঁর মুখে অ্যাসিড মারার অভিযোগ উঠেছে ওই যুবকের বিরুদ্ধে।

Advertisement

দীর্ঘ দিনের পরিচয়ের পর ২০১৮ সালে রেজিস্ট্রি বিয়ে করেন ডানকুনি স্টেশন পল্লীর বাসিন্দা তমাল দাস এবং হাওড়ার বালুহাটির বাসিন্দা দীপিকা দাস। দু’ জনের বাড়ির দূরত্ব ৩-৪ কিলোমিটার। তমাল পেশায় ব্যবসায়ী। হাওড়া কোর্টে ক্রিমিনাল ল ইয়ার হিসাবে কাজ করেন দীপিকা। রেজিস্ট্রি হলেও সামাজিক মতে তাঁদের বিয়ে না হওয়ায় তাঁরা নিজেদের বাড়িতেই থাকতেন।

দীপিকার পরিবারের অভিযোগ, বিয়ের পরেও তমালের একাধিক নারীর সঙ্গে সম্পর্ক ছিল। পাল্টা একই অভিযোগ তোলা হয় তমালের তরফেও। বিষয়টি নিয়ে দু’ জনের মধ্যে প্রায় ঝগড়া মনোমালিন্য হত। বুধবার রাত্রে দীপিকার বাড়ি যান তমাল। সেখানেও দু’ জনের মধ্যে ঝামেলা হয়। এর পর দীপিকার বাড়ি থেকে নিজের বাড়িতে চলে আসেন তমাল । তাঁর পিছু পিছু দীপিকাও তমালের বাড়িতে যান। দীপিকার সঙ্গে এক বন্ধবী ও তাঁর স্বামীও ছিলেন।

Advertisement

তমালের বাড়িতে গিয়ে দীপিকা তাঁর নিজের স্কুটির চাবি চান। সেটি তমালের কাছে ছিল। এর পরই ফের এক দফা ঝামেলা হয়। অভিযোগ কথা কাটাকাটির মধ্যে বাথরুম পরিষ্কার করার অ্যাসিড এনে দীপিকার মুখে ছুড়ে দেন তমাল। সেই সময় তমালের মাও ঘরে উপস্থিত ছিলেন।

সেখান থেকে আহত অবস্থায় উদ্ধার করে দীপিকাকে হাওড়ার একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। তাঁর চোখ ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করছেন। আজ বৃহস্পতিবার দীপিকাকে আন্দুলের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার দীপিকার বাড়ির এলাকা ডানকুনি থানায় তাঁর দায়ের করা অভিযোগের ভিত্তিতে তমাল এবং তাঁর মাকে গ্রেফতার করেছে পুলিশ। আগামিকাল, শুক্রবার তাঁদের শ্রীরামপুর আদালতে তোলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন