অভিনব কায়দায় কেপমারির অভিযোগ

অভিনব কায়দায় প্রতারণার অভিযোগ উঠল উলুবেড়িয়ার গরুহাটায়। পুলিশ জানিয়েছে, এক মহিলা অভিযোগ করেছেন শনিবার ভর দুপুরে রাস্তার উপর তাঁর গা থেকে গয়না খুলে নিয়ে গিয়েছে এক যুবক-সহ জনা তিনেক লোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৮ ০৭:০০
Share:

অভিনব কায়দায় প্রতারণার অভিযোগ উঠল উলুবেড়িয়ার গরুহাটায়। পুলিশ জানিয়েছে, এক মহিলা অভিযোগ করেছেন শনিবার ভর দুপুরে রাস্তার উপর তাঁর গা থেকে গয়না খুলে নিয়ে গিয়েছে এক যুবক-সহ জনা তিনেক লোক। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, উলুবেড়িয়ার কালীনগরের বাসিন্দা বছর পঞ্চাশের অর্চনা মাঝি এ দিন সকালে বাউড়িয়ায় ভাইপোর বাড়ি যাবেন বলে বেরিয়েছিলেন। কালীনগর থেকে অটোয় তিনি গরুহাটা পৌঁছে রাস্তায় দাঁড়িয়েছিলে বাউড়িয়ার অটো ধরবেন বলে। সে সময়ই প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ।

অর্চনাদেবী জানান, অটোর জন্য অপেক্ষা করার সময়ই একটি ছেলে এসে তাঁকে বলে, সে টাকার বান্ডিল কুড়িয়ে পেয়েছে। একটি কাগজের মোড়ক তাঁর হাতে ধরিয়ে বলে যায়, ‘আপনার ব্যাগে রাখুন আমি একটা ব্যাগ কিনে এনে নিয়ে যাব।’ অর্চনার দাবি, তিনি কিছু বোঝার আগেই মোড়কটি ব্যাগে ঢুকিয়ে ফেলেন। ছেলেটি চলে যাওয়ার পরেই এক ব্যক্তি এসে তাঁকে জিগেস করেন, ‘ছেলেটিকে দেখেছেন? আমার ১ লক্ষ ৯৫ হাজার টাকা খোওয়া গিয়েছে’। ইতিমধ্যে আরও এক ব্যক্তি এসে তাঁকে বলেন, ‘কত ভাল ছেলে বলুন তো, অত টাকা পেয়েও আপনার কাছে রেখে গেল। নিয়ে পালায়নি।’

Advertisement

অর্চনা বলেন, ‘‘গোটা ঘটনায় আমি এমন ভ্যাবাচ্যাকা খেয়ে গিয়েছিলাম যে কিছু বুঝতে পারছিলাম না। এর মধ্যে ছেলেটি ফিরে এসে কিছু বলার আগেই আমার হাতে আর মুখে একটা রুমাল বুলিয়ে দেয়। তারপর আমার মাথা ঝিমঝিম করতে শুরু করে। কিন্তু আমি সব বুঝতে পারছিলাম।’’ তাঁর দাবি, এরপর ওই ছেলেটি এবং আরও একজন তাঁকে ধরে একটি গলির মধ্যে নিয়ে গিয়ে বলে, ‘এত গয়না পরে কেন রাস্তায় বেরিয়েছেন?’ পাশ থেকে কে একজন বলে, ‘না না সব ঝুটো গয়না।’ অর্চনা বলেন, ‘‘ঝুটো শুনে আমি ওদের বলি, না সব সোনার গয়না। তখন ওরা আমাকে বলে, এ সব খুলে ব্যাগে নিয়ে নিন। রাস্তা দিয়ে পরে যাবেন না।’’ এর পর ওরা নিজেরাই গয়না খুলতে শুরু করে বলে দাবি অর্চনার। তবে একটি কাগজে মুড়ে ব্যাগে গয়নাগুলি ঢুকিয়েও দেয় বলে জানিয়েছেন তিনি। তারপর ওই দু’জনই বাউড়িয়ার অটোয় তুলে দেন অর্চনাকে। কিন্তু ভাইপোর বাড়ি গিয়ে ব্যাগ খুলে দেখেন কাগজের মো়ড়কে কিছুই নেই।

বিকেলে তাঁর জামাই শ্যামপুরে বাসিন্দা প্রদীপ দাস এসে উলুবেড়িয়া থানায় অভিযোগ দায়ের করেন। প্রদীপের দাবি, ‘‘গলার হার, কানের দুল, হাতের চারগাছা চুড়ি, আংটি-সহ প্রায় এক লক্ষ টাকার গয়না খোওয়া গিয়ছে।’’ পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন