বৃদ্ধাকে ফেরাল হ্যাম রেডিও

তবু মাত্র চার দিনের মধ্যেই ফিরে গেলেন নিজের ঘরে। সৌজন্যে হ্যাম রেডিও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ০০:৫৫
Share:

আশায়: বাড়ি ফেরার আগে হাসপাতালে শেফালিদেবী। নিজস্ব চিত্র।

অজ্ঞাত পরিচয় এক বৃদ্ধাকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করেছিল পুলিশ। তাঁকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তিও করানো হয়। গত শনিবারের ঘটনা। কিন্তু জ্ঞান ফেরার পরও নিজের নাম বা ঠিকানা বলতে পারছিলেন না বছর সত্তরের ওই বৃদ্ধা। তবু মাত্র চার দিনের মধ্যেই ফিরে গেলেন নিজের ঘরে। সৌজন্যে হ্যাম রেডিও।

Advertisement

জানা গিয়েছে, গত কয়েকদিনে চিকিৎসায় অনেকটাই সুস্থ হয়ে উঠেছিলেন বৃদ্ধা। কিন্তু পরিচয় মনে করতে পারছিলেন না। বুধবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষই যোগাযোগ করেন হ্যাম রেডিও-র সঙ্গে। কয়েক ঘণ্টার মধ্যেই খোঁজ মেলে তাঁর পরিবারের।

জানা যায়, হাওড়ার ভাটোরার বাসিন্দা ওই বৃদ্ধার নাম শেফালি পাল। দুপুরেই আরামবাগ হাসপাতালে এসে হাজির হন তাঁর ছেলে অনাথ পাল, জামাই উত্তম দিয়াশি। কিন্তু প্রমাণ দাখিল করতেই রাত ৮টা বেজে যায়। তারই ঘরে ফেরেন শেফালিদেবী।

Advertisement

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত শনিবার দুপুরে খানাকুলের বন্দর এলাকা থেকে উদ্ধার করা হয় শেফালিদেবীকে। হাসপাতাল সুপার শিশির নস্কর বলেন, ‘‘মহিলার ছবি পাঠিয়ে বিষয়টি হ্যাম রেডিও-তে জানাই। ওই সংস্থার তৎপরতায় বৃদ্ধার পরিবারের সন্ধানও মিলেছে।’’

হ্যাম রেডিও-র ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাব সংস্থার সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাস বলেন, “বৃদ্ধার ছবি-সহ হাসপাতাল কতৃপক্ষের বার্তা আমরা পাই সকাল ১০টা বেজে ১২ মিনিটে। সর্বত্র আমাদের নেটওয়ার্ক থাকায় বৃদ্ধার পরিবারের খোঁজ মিলে যায় খুব সহজে।’’

পরিবারটি সূত্রে জানা গিয়েছে, কিছুটা অসুস্থ শেফালিদেবী। দুই ছেলে অনুপ এবং অনাথ পাল সোনা-রুপোর কাজ করেন। স্বামী নন্দলাল পাল বাড়িতেই থাকেন। এ দিন অনাথবাবু জানান, “মায়ের একটা স্ট্রোক হওয়ার পর থেকে সবই ভুলে যান। শনিবার কী করে যে খানাকুলে চলে এসেছেন। জানি না।’’ তিনি জানিয়েছেন, রবিবারই তাঁরা স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করেছিলেন। সেই সূত্রেই খোঁজ মিলেছে বুধবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন