গুড়াপ স্টেশনে উদ্ধার বালিকা

হকার ও যাত্রীদের তৎপরতায় বছর আটেকের এক বালিকাকে উদ্ধার করল জিআরপি। শনিবার রাতে ঘটনাটি ঘটে হাওড়া-বর্ধমান কর্ড শাখার গুড়াপ স্টেশনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুড়াপ শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৭ ০০:৫৭
Share:

উদ্ধার হওয়া বালিকা। নিজস্ব চিত্র।

হকার ও যাত্রীদের তৎপরতায় বছর আটেকের এক বালিকাকে উদ্ধার করল জিআরপি। শনিবার রাতে ঘটনাটি ঘটে হাওড়া-বর্ধমান কর্ড শাখার গুড়াপ স্টেশনে।

Advertisement

জিআরপি সূত্রে জানা গিয়েছে, মেয়েটি হাওড়া-বর্ধমান (কর্ড) শাখায় ট্রেনে উঠে পড়েছিল। ট্রেনের যাত্রীরা জানান, বেলমুড়ি স্টেশনের কাছে কামরার দরজার সামনে দাঁড়িয়ে মেয়েটিকে কাঁদতে দেখা যায়। পরে তানিয়া মুখোপাধ্যায় নামে এক যাত্রী এবং তাঁর দিদি মেয়েটিকে নিয়ে গুড়াপ স্টেশনে নামেন।

তানিয়া বলেন, ‘‘মেয়েটি খুব ভয় পেয়েছিল। কান্নাকাটি করছিল। আর বারবার বলছিল মায়ের কাছে যাবে। কিন্তু নাম ঠিকানা পরিষ্কার বলতে পারছিল না।’’এর পর তাঁরা কামারকুণ্ডু জিআরপির সঙ্গে যোগাযোগ করেন। তারা মেয়েটিকে উদ্ধার করে। চাইল্ড লাইনেও বিষয়টি জানান তানিয়া। রাতেই চাইল্ড লাইনের আধিকারিক রাজীব বিশ্বাস এসে মেয়েটিকে নিয়ে যান। রবিবার তাকে শিশুকল্যাণ কমিটিতে হাজির করা হয়। আপাতত মেয়েটিকে উত্তরপাড়ায় শিশু-হোমে রাখা হয়েছে।

Advertisement

চাইল্ড লাইন সূত্রে খবর, মেয়েটি নিজের নাম বলেছে রুবিনা দাস। বাবার রফিক দাস। তিনি মারা গিয়েছেন। মায়ের নাম তুহিনা বিবি। ঠিকানা চারিয়াল কালীপুর পার্ক। মেয়েটি বলেছে, শনিবার বিকেলে সে বাড়ির কাছে খেলছিল। সেই সময় একটি লোক চকোলেটের লোভ দেখিয়ে তাকে ডাকে। এর পরে মুখে রুমাল চাপা দিয়ে মোটরবাইকে চাপিয়ে হাওড়া স্টেশনে নিয়ে আসে। হাওড়ায় অন্য এক যুবক তাকে ট্রেনে চাপিয়ে গুড়াপে নিয়ে যায়। তার মুখে সে ‘বজবজ’ শব্দটি শুনেছে।

চাইল্ড লাইনের এক আধিকারিক জানান, মেয়েটি যা ঠিকানা বলছে, তাতে পরিষ্কার করে কিছু বোঝা যাচ্ছে না। ওর ঠিকানা খুঁজে বের করার চেষ্টা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন