পুজোর আগে ঈশ্বরগুপ্ত সেতু খোলার আশ্বাস

প্রশাসন সূত্রে অবশ্য জানানো হয়েছে, শীঘ্রই ওই সেতু দিয়ে ২০ টনের মালবাহী ট্রাক চলাচল শুরু হবে। আপাতত যন্ত্র বসিয়ে বিশেষজ্ঞ সংস্থাকে দিয়ে সেতুর স্বাস্থ্য পরীক্ষার চূড়ান্ত রিপোর্টের অপেক্ষায় রয়েছেন প্রশাসনের কর্তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ০১:৫০
Share:

ঈশ্বরগুপ্ত সেতু।—ফাইল চিত্র।

দেড় বছরেরও বেশি সময় পার। হুগলির বাঁশবেড়িয়ার বেহাল ঈশ্বরগুপ্ত সেতু প্রথমে সারানো হয়েছিল। তারপর বিশেষজ্ঞ সংস্থাকে দিয়ে সেতুর স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। কিন্তু এখনও সেতু চালু হয়নি। ভুক্তভোগীদের প্রশ্ন, ওই সেতু কবে থেকে চালু হবে? জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ সুবীর মুখোপাধ্যায়ের আশ্বাস, ‘‘আশা করছি, পুজোর আগে সেতুটি খুলে দেওয়া হবে।’’

Advertisement

প্রশাসন সূত্রে অবশ্য জানানো হয়েছে, শীঘ্রই ওই সেতু দিয়ে ২০ টনের মালবাহী ট্রাক চলাচল শুরু হবে। আপাতত যন্ত্র বসিয়ে বিশেষজ্ঞ সংস্থাকে দিয়ে সেতুর স্বাস্থ্য পরীক্ষার চূড়ান্ত রিপোর্টের অপেক্ষায় রয়েছেন প্রশাসনের কর্তারা। সুবীরবাবু বলেন, ‘‘হাইট বার খুলে নেওয়া হবে। তার আগে দু’পারের পুলিশকর্তাদের মধ্যে সমন্বয় বৈঠক করা হবে। সেতুর দু’পারেই সিসিক্যামেরা লাগানো হবে।’’

বাম আমলে আশির দশকে সেতুটি তৈরি হয়। ওই সেতুর উপর নদিয়া, বর্ধমান, হুগলি এবং উত্তর ২৪ পরগনার বহু মানুষ নির্ভরশীল। ২০১৮ সালে সেতুটির একাংশ বসে যাওয়ায় ভারী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

Advertisement

লাগিয়ে দেওয়া হয় সেতুটির দু’দিকে ‘হাইট বার’। মাস আটেক বন্ধ থাকার পর ফের সেতুটি খুলে দেওয়া হয় চলতি বছরের জানুয়ারিতে। কিন্তু সেতু দিয়ে যান চলাচল শুরুর চার দিনের মাথায় নদিয়ার দিক থেকে পাঁচটি ট্রেলার ওঠার পরে ফের ক্ষতিগ্রস্ত হয় সেতু। বিশেষজ্ঞেরা ওই সেতু দিয়ে ফের যান চলাচল বন্ধ করে দেন।শুরু হয় সারানোর কাজ। তখন থেকেই নৌকায় গঙ্গা পারাপার করছেন সাধারণ মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন