Chandannagar

চন্দননগরে ঠাকুর দেখতে বেরিয়ে মাস্ক না পরলেই আটক করে মামলা

হুমায়ূন জানান, পুজো বা উৎসব বন্ধ থাকবে না। তবে মানুষ যাতে এই অতিমারি পরিস্থিতিতে সতর্ক থাকেন, আদালতের নির্দেশ মেনে পুজো হয়, তার জন্য সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দননগর শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ২২:৪৩
Share:

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবীর। নিজস্ব চিত্র।

চন্দননগরে জগদ্ধাত্রী ঠাকুর দেখতে বেরিয়ে কেউ যদি মাস্ক না পরেন তবে তাঁকে আটক করা হবে, রুজু হবে মামলা। বৃহস্পতিবার জগদ্ধাত্রী পুজো নিয়ে সাংবাদিক বৈঠকে একথা জানিয়ে দিলেন চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ূন কবীর।

Advertisement

হুমায়ূন জানান, পুজো বা উৎসব বন্ধ থাকবে না। তবে মানুষ যাতে এই অতিমারি পরিস্থিতিতে সতর্ক থাকেন, আদালতের নির্দেশ মেনে পুজো হয়, তার জন্য সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুজো মণ্ডপে প্রবেশের ক্ষেত্রে বিধি নিষেধ থাকবে।

চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর মূল আকর্ষণ শোভাযাত্রা এ বার হচ্ছে না। তাই থাকছে না প্রতিমার আলোকসজ্জিত গাড়ির পিছনে হাজার হাজার মানুষের ভিড়। তবে পুজোর দিনগুলিতে রাস্তায় ভিড় হবে ধরে নিয়েই কোনও ফাঁক রাখতে চায় না পুলিশ প্রশাসন।

Advertisement

চন্দননগর ও ভদ্রশ্বরকে ১১টি সেক্টরে ভাগ করা হয়েছে। ২৬টি পুলিশি সাহায্য কেন্দ্র করা হয়েছে এ বার। পুলিশ সুপার পদমর্যাদার ৯ জন অফিসার থাকছেন। হুমায়ুন আরও জানিয়েছেন, জগদ্ধাত্রী বা ছট পুজোর উৎসবে পুলিশ কোনও বাধা দেবে না। পুজো, উৎসব হবে। কিন্তু একটু সাবধানতার সঙ্গে। যাতে সামনের বার আরও ভাল করে তা উদযাপন করা যায়।

এ দিন চন্দননগর স্ট্রান্ডে সাংবাদিক বৈঠকে জগদ্ধাত্রী পুজোর গাইড ম্যাপও প্রকাশ করেন হুমায়ূন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন