উড়ালপুল পরিদর্শন রেল আধিকারিকের

এ দিন দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়, জেনারেল ম্যানেজার খড়্গপুরের ডিভিশনাল ম্যানেজারকে নির্দেশ দেবেন রেলের তরফ থেকে যেন সমস্যাটি কাটাতে বিশেষ পদক্ষেপ করা হয়। আগামী ২২ নভেম্বর ডিভিশন্যাল ম্যানেজারের সঙ্গে রাজ্য পূর্ত (সড়ক) দফতরের পদস্থ কর্তাদের এ বিষয়ে বৈঠক হওয়ার কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৮ ১২:০১
Share:

উলুবেড়িয়া লেভেলক্রসিং-এর উপর রেলের উড়ালপুল।

উড়ালপুলের জট কাটাতে আসরে নামলেন দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার পিএস মিশ্র। শুক্রবার উলুবেড়িয়া লেভেলক্রসিং-এর উপর রেলের উড়ালপুল তৈরির কাজ শেষ করা নিয়ে জটিলতার খবর সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। তার পরই এই পদক্ষেপ।

Advertisement

এ দিন দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়, জেনারেল ম্যানেজার খড়্গপুরের ডিভিশনাল ম্যানেজারকে নির্দেশ দেবেন রেলের তরফ থেকে যেন সমস্যাটি কাটাতে বিশেষ পদক্ষেপ করা হয়। আগামী ২২ নভেম্বর ডিভিশন্যাল ম্যানেজারের সঙ্গে রাজ্য পূর্ত (সড়ক) দফতরের পদস্থ কর্তাদের এ বিষয়ে বৈঠক হওয়ার কথা। তার আগে বিষয়টি বোঝার জন্য জেনারেল ম্যানেজার দু’একদিনের মধ্যে উড়ালপুলটি কী অবস্থায় আছে তা সরেজমিন দেখে নেবেন।

স্থানীয় সূত্রে খবর, উড়ালপুলটি নির্মাণের কাজ শুরু হয়েছে প্রায় দু’বছর আগে। বেশির ভাগ কাজই শেষ। শুধু রেল লাইনের উপরের অংশটুকুতে কাজ হয়নি। ওই অংশে কাজের জন্য কত ক্ষণ রেল চলাচল বন্ধ রাখতে হবে, তা নিয়েই জটিলতা তৈরি হয়েছে।

Advertisement

দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয়কুমার ঘোষ বলেন, ‘‘জেনারেল ম্যানেজার নিজেই যেহেতু বৈঠকের আগে সরেজমিন পরিদর্শন করে নিচ্ছেন তাই তিনি এ বিষয়ে খড়্গপুরের ডিআরএম-কে প্রয়োজনীয় পরামর্শ দিতে পারবেন। সমস্যা মেটাতে এই পরামর্শ অনেকটা কাজ দেবে।’’ রাজ্য পূর্ত দফতরের এক কর্তা রেলের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেছেন, ‘‘পূর্ত দফতরের ৬ ঘণ্টা সময় প্রয়োজন। তারা নিজেদের মতো করে সময় কমিয়ে নিতে পারলে তো ভালই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন