ছ’দিন ধরে বিদ্যুৎ নেই, ক্ষোভ এলাকায়

কারখানায় ঢোকার মুখে ট্রাকের ধাক্কা উপড়ে পড়েছিল দু’টি বিদ্যুতের খুঁটি। তারপর ৬ দিন কেটে গেলেও তা সারাতে পারেনি বিদ্যুৎ বণ্টন সংস্থার লোকেরা। ফলে সন্ধ্যার পরেই অন্ধকারে ডুবছে এলাকা। বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সরব হয়েছেন এলাকা বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৬ ০২:০২
Share:

কারখানায় ঢোকার মুখে ট্রাকের ধাক্কা উপড়ে পড়েছিল দু’টি বিদ্যুতের খুঁটি। তারপর ৬ দিন কেটে গেলেও তা সারাতে পারেনি বিদ্যুৎ বণ্টন সংস্থার লোকেরা। ফলে সন্ধ্যার পরেই অন্ধকারে ডুবছে এলাকা। বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সরব হয়েছেন এলাকা বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে শ্রীরামপুরের তারাপুকুর এলাকায়।

Advertisement

শুধু বসতবাড়িই নয়, বিদ্যুৎ না থাকায় ভুগতে হচ্ছে স্থানীয় একটি প্রাণি উদ্ধার কেন্দ্রের কুকুর-বিড়ালদেরও। সেখানকার কর্তৃপক্ষ জান‌‌ান, এখন সেখানে ৪০টি কুকুর এবং সমসংখ্যক বিড়াল রয়েছে। এ ছাড়াও, নানা জায়গা থেকে পশুদের নিয়ে আসা হয় চিকিৎসার জন্য। কোনও কোনও ক্ষেত্রে অস্ত্রোপচারেরও প্রয়োজন হয়। সে জন্য শীতাতপ নিয়ন্ত্রিত অপারেশন থিয়েটার আছে। কিন্তু বিদ্যুৎ না থাকায় অস্ত্রোপচার সম্ভব হচ্ছে না। পাখা না চলায় কুকুর-বিড়ালগুলি কষ্ট পাচ্ছে। প্রকল্পের সম্পাদক ধ্রুব মুখোপাধ্যায় জানান, বিদ্যুতের অভাবে অপারেশন থিয়েটারে আলো বা বাতানুকূল যন্ত্র না চ‌লায় দিন চারেক আগে একটি পথ-কুকুরের চোখের অস্ত্রোপচার করাতে হয়েছে খোলা জায়গায়। অবিলম্বে বিদ্যুৎ সংযোগ না দিলে প্রাণিগুলোর পক্ষে তা খুবই কষ্টকর হয়ে দাঁড়াবে।’’

অভিযোগ, ২৯ অগস্ট রাতে একটি কারখানায় ঢোকার মুখে দু’টি বিদ্যুতের খুঁটি ধাক্কা মেরে ফেলে দেয় একটি ট্রাক। তাতেই এলাকার একাংশ বিদ্যুৎহীন হয়ে পড়ে। বাসিন্দাদের অনেকেরই বক্তব্য, বিদ্যুৎ বণ্টন কোম্পানিকে বার বার জানিয়েও কোনও কাজ হচ্ছে না। গরমে গলদঘর্ম হতে হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন