Kanyashree

কন্যাশ্রী না পাওয়ার অভিযোগ, হরিপালে ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে বিক্ষোভ ছাত্রীদের

ছাত্রীদের অভিযোগ, ২০১৯ সালের এপ্রিল মাসে কন্যাশ্রীর জন্য আবেদন করেছিলেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিপাল শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২১ ২২:৪৭
Share:

বিক্ষোভরত ছাত্রীরা। নিজস্ব চিত্র।

কন্যাশ্রী না পাওয়ার অভিযোগ উঠল হরিপালে। দুয়ারে সরকার ক্যাম্পে রীতিমতো বিক্ষোভ দেখালেন ছাত্রীরা।হরিপালের নালিকুল কিঙ্করবাটী কৃষি উচ্চ বিদ্যালয়ে দুয়ারে সরকার-এর ক্যাম্প হয় সোমবার।

Advertisement

ছাত্রীদের অভিযোগ, ২০১৯ সালের এপ্রিল মাসে কন্যাশ্রীর জন্য আবেদন করেছিলেন তাঁরা। বিক্ষোভকারী ছাত্রী মাম্পি মাল বলেন, “যখন উচ্চমাধ্যমিক পড়ি তখন কন্যাশ্রীর জন্য আবেদন করি আমরা ৫১ জন ছাত্রী।বর্তমানে আমরা কলেজে দ্বিতীয় বর্ষে পড়ি।এখনও কন্যাশ্রী পাইনি।” তিনি আরও বলেন, “ব্লক, বিধায়ক থেকে শিক্ষা দফতর সর্বত্র ঘুরেছি, যেখানেই গিয়েছি বলেছে প্রযুক্তিগত কারণে কাজ হচ্ছে না।”

ছাত্রীদের অভিযোগ, কখনও বলছে একমাস পর হবে। দুয়ারে সরকারে প্রথম দুটো ক্যাম্পেও আবেদন জানানো হয়েছে। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। তাই তৃতীয় ক্যাম্পে বিক্ষোভ দেখানো হয়েছে। এই ঘটনায় অবশ্য সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া না গেলেও জেলা প্রশাসনের দাবি, এই সমস্যা ব্যাঙ্কের। খুব শীঘ্রই ওই ছাত্রীরা কন্যাশ্রীর টাকা পেয়ে যাবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন