হিমঘরে হানা

কত আলুর মজুত আছে, তা খতিয়ে দেখতে বৃহস্পতিবার গোঘাটের ভিকদাসে একটি হিমঘরে হানা দিলেন কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্ত। ওই হিমঘর থেকে মোট মজুত আলুর প্রায় ৩০ শতাংশ বাজারে ছাড়া হয়েছে। জানতে পেরে মন্ত্রী হিমঘর মালিকদের ডেকে বলেন, অগস্ট মাসের মধ্যে ৪০ শতাংশ আলু বাজারে ছাড়তে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোঘাট শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৬ ০১:১৯
Share:

কত আলুর মজুত আছে, তা খতিয়ে দেখতে বৃহস্পতিবার গোঘাটের ভিকদাসে একটি হিমঘরে হানা দিলেন কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্ত। ওই হিমঘর থেকে মোট মজুত আলুর প্রায় ৩০ শতাংশ বাজারে ছাড়া হয়েছে। জানতে পেরে মন্ত্রী হিমঘর মালিকদের ডেকে বলেন, অগস্ট মাসের মধ্যে ৪০ শতাংশ আলু বাজারে ছাড়তে হবে। না হলে সরকার কঠোর পদক্ষেপ নেবে। তপনবাবু বলেন, ‘‘কিছু অসাধু ব্যবসায়ী এবং হিমঘরের মালিকদের যোগসাজশে হিমঘরে আলু মজুত থেকে যাচ্ছে। হিমঘর কর্তৃপক্ষদের স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, অগস্ট মাসের মধ্যেই ৪০ শতাংশ আলু বের করে দিতে হবে। আলু নিয়ে কৃত্রিম সঙ্কট তৈরি বরদাস্ত করা হবে না। এ ছাড়া আলুতে রং মাখানো নিয়েও চরম বার্তা দেওয়া হয়েছে।’’ হিমঘর মালিকদের মধ্যে শিবাজি ভট্টাচার্য বলেন, ‘‘আমাদের জুলাই মাসের মধ্যেই ৩০ শতাংশ আলু বেরিয়ে গিয়েছে। এ মাসের মধ্যেই ৪০ শতাংশ আলু বের করা হবে। আলুতে রং মাখানোয় মন্ত্রী ধন্যবাদ জানিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন