Firearms

অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও কার্তুজ-সহ হাওড়ায় গ্রেফতার যুবক

নাকা চলছে দেখে গাড়ি থেকে নেমে হঠাৎই দৌড় পালাতে যায় পিন্টু সিংহ। পুলিশকর্মীরা পিছুধাওয়া করে তাকে ধরে ফেলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২০ ২৩:৫৯
Share:

—নিজস্ব চিত্র।

হাওড়ার দাসনগর থানা এলাকা থেকে অত্যাধুনিক সেভেন এমএম পিস্তল এবং কার্তুজ-সহ গ্রেফতার এক যুবক। শনিবার রাতে লিলুয়া ট্রাফিক গার্ডের আধিকারিকেরা তাকে আটক করে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, পিন্টু সিংহ নামে ওই যুবক হাওড়া থানার চিন্তামনি দে রোডের বাসিন্দা। বেনারস রোডের সিটিআই ক্রসিংয়ে নাকা চেকিং করছিলেন ট্রাফিক অফিসারেরা। তাঁদের কাছে খবর ছিল, সাদা রঙের অ্যাম্বাসাডর গাড়িতে করে আগ্নেয়াস্ত্র পাচার করা হচ্ছে। গোপন সূত্রে পাচারের খবর পেয়ে ওই এলাকায় নাকা চেকিং শুরু হয়।

পুলিশ জানিয়েছে, রাত ৯টা নাগাদ সাদা অ্যাম্বাসাডর গাড়িতে করে বেনারস রোড এলাকা দিয়ে পিন্টু সিংহ যাচ্ছিল। তবে নাকা চলছে দেখে গাড়ি থেকে নেমে হঠাৎই দৌড় পালাতে যায় সে। পুলিশকর্মীরা পিছুধাওয়া করে তাকে ধরে ফেলে। স্থানীয়রা জানিয়েছেন, ওই দৃশ্য দেখে এলাকায় রীতিমতো ভিড় জমে গিয়েছিল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, পিন্টুর গাড়ি থেকে পিস্তল এবং দশ রাউন্ড কার্তুজ বাজেয়াপ্ত করা হয়েছে। এর পর তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, সে পেশায় গাড়িচালক। বিভিন্ন জায়গায় গাড়ি ভাড়া দিত। তার গাড়ি ভাড়া করে নিয়ে যেতেন হাওড়া এবং ব্যাঙ্কশাল কোর্টের কয়েক জন ম্যাজিস্ট্রেটও।

পিন্টুর কাছে অত্যাধুনিক পিস্তল কী ভাবে এল? এর উত্তরে সে পুলিশকে জানিয়েছে, এক ব্যক্তি তাকে পিস্তল ও গুলি রাখতে দিয়েছিলেন। তবে পিন্টুর কথার সত্যতা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, আগ্নেয়াস্ত্র গাড়িতে করে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা-ও জানার চেষ্টা করছে পুলিশ। তদন্তকারীদের অনুমান, বড়সড় আগ্নেয়াস্ত্র পাচার চক্রের সঙ্গে যুক্ত রয়েছে পিন্টু।

রবিবার ধৃতকে হাওড়া আদালতে পেশ করা হলে তার আট দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ধৃত পিন্টুকে নিজেদের হেফাজতে নিয়ে রহস্যের কিনারা করা যাবে বলে মনে করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন