Howrah

চিনা মাঞ্জা রুখতে হাওড়ায় পুলিশি অভিযান, গ্রেফতার দুই

১৫ অগস্ট থেকে এখনও পর্যন্ত হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ে ও দ্বিতীয় হুগলি সেতুর অ্যাপ্রোচ রোডে চিনা মাঞ্জায় গলা কেটে জখম হন তিন বাইক আরোহী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ২০:১১
Share:

চিনা মাঞ্জা সুতো ধরতে হাওড়া সিটি পুলিশের অভিযান।

চিনা মাঞ্জায় গলা কেটে জখম হচ্ছেন বহু। অনেকে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এ বার হাওড়ায় চিনা মাঞ্জার সুতো বিক্রি বন্ধ করতে তৎপর হল সিটি পুলিশ। চিনা মাঞ্জার বিক্রি রুখতে জোরদার অভিযান চালাচ্ছে জগাছা থানার পুলিশ। এই অভিযানে ২ জনকে গ্রেফতার করা হয়।

Advertisement

বুধবার হাও়ড়ার জগাছা থানা এলাকায় অভিযান চালিয়ে অর্পণ চৌধুরী ও বরুণ সাহা নামে দুই সুতো বিক্রেতাকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর চিনা মাঞ্জা সুতো। ধৃতদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। সরকারি নির্দেশিকা অনুযায়ী চিনা মাঞ্জার সুতো বিক্রি ও মজুত করা নিষিদ্ধ। কিন্তু নির্দেশিকা অমান্য করে বিভিন্ন জায়গায় বিক্রি হচ্ছে ওই সুতো। ঘুড়ি ওড়ানোর ওই বিশেষ সুতোয় গলা কেটে মারাত্মক ভাবে জখম হচ্ছেন অনেকে। বিশেষ করে বাইক আরোহীরা।

পুলিশ সূত্রে খবর, গত ১৫ অগস্ট থেকে এখনও পর্যন্ত হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ে এবং দ্বিতীয় হুগলি সেতুর অ্যাপ্রোচ রোডে চিনা মাঞ্জায় গলা কেটে গুরুতর জখম হন তিন বাইক আরোহী। প্রত্যেকের গলাতেই গভীর ক্ষত তৈরি হয়েছে। তাদের ভর্তি করা হয় হাসপাতালে।

Advertisement

পর পর এমন ঘটনায় নড়েচড়ে বসে পুলিশ। হাওড়া সিটি পুলিশ কমিশনারেট এলাকায় চিনা মাঞ্জার সুতো বিক্রি বন্ধ করতে এই প্রথম অভিযান চালানো হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন