শিলিগুড়ি পুরসভার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হবেন গ্রন্থন!

রবিবার দুপুরে শিলিগুড়ি পুরসভার একদল কাউন্সিলরকে সঙ্গে নিয়ে জলপাইগুড়ির হাকিমপাড়ায় গ্রন্থন সেনগুপ্তের বাড়িতে এসেছিলেন মেয়র অশোক ভট্টাচার্য। উচ্চ মাধ্যমিকে রাজ্যে প্রথম হওয়া গ্রন্থনের হাতে ফুল, বই তুলে দিলেন অশোকবাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১১ জুন ২০১৮ ০২:১৮
Share:

অভিনন্দন: উচ্চ মাধ্যমিকে প্রথম হওয়া গ্রন্থন সেনগুপ্তের বাড়ি গিয়ে তাঁকে শিলিগুড়ি পুরসভার ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হওয়ার প্রস্তাব দিলেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য। ছবি: সন্দীপ পাল

শিলিগুড়ি পুরসভার প্রচারের মুখ হতে চলেছেন জলপাইগুড়ির কৃতী ছাত্র গ্রন্থন।

Advertisement

রবিবার দুপুরে শিলিগুড়ি পুরসভার একদল কাউন্সিলরকে সঙ্গে নিয়ে জলপাইগুড়ির হাকিমপাড়ায় গ্রন্থন সেনগুপ্তের বাড়িতে এসেছিলেন মেয়র অশোক ভট্টাচার্য। উচ্চ মাধ্যমিকে রাজ্যে প্রথম হওয়া গ্রন্থনের হাতে ফুল, বই তুলে দিলেন অশোকবাবু। তিনি জানালেন, শহর পরিচ্ছন্ন রাখা-সহ নানা সামাজিক বার্তা জানাতে শিলিগুড়ি পুরসভা জাতীয় ক্রিকেটার তথা শিলিগুড়ির ছেলে ঋদ্ধিমান সাহাকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করে প্রচার চালায়। এবার থেকে সেই প্রচারে গ্রন্থনের ছবি ও ভিডিয়ো ব্যবহার করা হতে পারে।

মেয়র অশোকবাবুর কথায়, “গ্রন্থন গোটা রাজ্যের গর্ব। ওঁকে ব্যবহার করার নানা পরিকল্পনা করেছি। শিলিগুড়ি পুরসভার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হতে পারে ওঁকে। এ বিষয়ে পুরসভায় আলোচনা করে, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

Advertisement

জলপাইগুড়ি, শিলিগুড়ি পাশাপাশি দুই শহরের অনেক মিল থাকলেও, কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চ কোথায় হবে তা নিয়ে নব্বইয়ের দশকে দুই শহরের বাসিন্দাদের একাংশের মধ্যে টানাপোড়েন হয়। যার রেশ এখনও মাঝেমধ্যে শোনা যায়। সে দিক থেকে এই সিদ্ধান্ত দুই শহরকে আরও কাছাকাছি আনবে বলে দাবি করছেন অনেকে। মেয়র অশোকবাবু বাম আমলে একই সঙ্গে যখন পুরমন্ত্রী এবং শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন, সে সময় তাঁর বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলতেন জলপাইগুড়ির তৎকালীন বিরোধীরা। তাই জলপাইগুড়ির ছেলেকে শিলিগুড়ি পুরসভার প্রচারের মুখ করার অশোকবাবুর এই সিদ্ধান্তকে অনেকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ।

অশোকবাবু অবশ্য বলেছেন, “না না, এত সব ভেবে প্রস্তাব দিইনি। গ্রন্থনকে এখন আর কোনও শহরের গণ্ডিতে বেঁধে রাখা যায় না। তা ছাড়া আমি যখন মন্ত্রী ছিলাম, জলপাইগুড়ি শহরের পরিকাঠামো উন্নয়নের অনেক কাজ করেছি।”

শিলিগুড়ির পুরসভায় তৃণমূলের বিরোধী দলনেতা রঞ্জন সরকার অশোকবাবুর এমন প্রস্তাবকে পাল্টা কটাক্ষ করেছেন, “শিলিগুড়িতে জঞ্জাল পরিষ্কার থেকে নাগরিক পরিষেবার কোনও কাজই হয় না। শুধু রাজনীতির কারণে ব্র্যান্ড অ্যাম্বাসাডর এ সব গালভরা কথা বলা হয়। গ্রন্থন পড়াশোনা করুক, ভবিষ্যতে আরও বড় হোক, সফল হোক।”

ব্র্যান্ড অ্যাম্বাসাডরের প্রস্তাবে খুশি গ্রন্থন এবং তাঁর পরিবারও। গ্রন্থন বলেন, “আগে তো এমন কিছু করিনি। তাই এই সম্পর্কে বেশি বলতে পারব না। তবে ভাল তো লাগছেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন