Soumitra Khan

‘ডিভোর্স দেব না, তোমার সঙ্গেই ঘর করতে চাই’, সৌমিত্র খাঁ-কে চিঠি দিলেন সুজাতা

সুজাতা বলেন, “আমি কোনওদিনও বিবাহবিচ্ছেদ চাইনি। আজও ডিভোর্সে রাজি নই। সৌমিত্রর থেকে আলাদা হব, এ কথা আজও আমি ভাবতে পারি না।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ১৯:৫০
Share:

সৌমিত্র খাঁ ও সুজাতা খাঁ মণ্ডল

ডিভোর্স দিতে চান না জানিয়ে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁকে চিঠি দিলেন তাঁর স্ত্রী সুজাতা খাঁ মণ্ডল। রবিবার এই চিঠি পাঠানোর কথা নিজেই জানিয়েছেন সৌমিত্র-জায়া। নিজের চিঠি প্রসঙ্গে আনন্দবাজার ডি়জিটালকে তিনি বলেন, “আমি কোনওদিনও বিবাহবিচ্ছেদ চাইনি। আজও ডিভোর্সে রাজি নই। সৌমিত্রর থেকে আলাদা হব, এ কথা আজও আমি ভাবতে পারি না।” সুজাতা অতীতের প্রসঙ্গ তুলে বলেন, “গত ১০ বছরে একসঙ্গে বহু চড়াই-উতরাই আমরা পেরিয়েছি। সব পরিস্থিতিতে ওর পাশে থেকেছি। কিন্তু তৃণমূলে যোগ দেওয়ার পরই সৌমিত্র আমাকে পর করে দিল। রাজনৈতিক মতপার্থক্য থাকতেই পারে। তাই বলে কি সম্পর্ক শেষ হয়ে যাবে?” প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর আচমকাই বিজেপি ছেড়ে সৌগত রায় ও কুণাল ঘোষের হাত ধরে তৃণমূলে যোগ দেন সুজাতা। সেদিনই নিজের সল্টলেকের বাসভবনে সাংবাদিক বৈঠক করে স্ত্রীকে ডিভোর্স দেওয়ার কথা ঘোষণা করেন সৌমিত্র। ওইদিন সাংবাদিক বৈঠক চলাকালীন কান্নায় ভেঙেও পড়তে দেখা যায় বিজেপি বিষ্ণুপুরের সাংসদকে। পরদিন, ২২ ডিসেম্বর সুজাতাকে ডিভোর্সের নোটিস পাঠান সৌমিত্র। তারপর অবশ্য সৌমিত্র-সুজাতা নিজেদের মতো করেই পথ চলেছেন।

Advertisement

কিন্তু রবিবার জানা যায়, সৌমিত্রকে চিঠি পাঠিয়েছেন সুজাতা। স্বামীকে উদ্দেশ্য করে সুজাতা বলেছেন, “বিজেপি ছাড়তেই সৌমিত্র কান্নাকাটি করল, বলল তৃণমূল ওর ঘরের লক্ষ্মীকে চুরি করেছে। আবার বিচ্ছেদের নোটিসও পাঠাল।’’ তাঁর প্রশ্ন, ‘‘যদি সত্যিই আমাকে ঘরের লক্ষ্মী মনে করত, তবে কি পারত বিচ্ছেদের সিদ্ধান্ত নিতে?’’

সৌমিত্র কি বিজেপির চাপে এমন সিদ্ধান্ত নিয়েছেন? সুজাতার মতে, যদি তেমনটা না হয়, তা হলে সৌমিত্র যে অভিনয় করেছ, তা নিঃসন্দেহে দারুণ। তিনি আরও বলেন, “সৌমিত্রর ডিভোর্সের নোটিস পাঠানোই প্রমাণ করে দিল যে বিজেপি ক্ষমতায় এলে সমস্ত স্ত্রীকে নিজেদের স্বপ্ন বিসর্জন দিতে হবে।” সুজাতা জানিয়েছেন, আগামী ১ ফেব্রুয়ারি সৌমিত্রর বাড়িতে যাবেন তিনি। নিজের কিছু প্রয়োজনীয় জিনিস সেখান থেকে আনতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন