একাকী যাব না: সব্যসাচী

দলের সঙ্গে সব্যসাচীর সম্পর্কে টানাপড়েন নতুন নয়। তবে দলত্যাগী মুকুল রায়কে বাড়িতে ডেকে লুচি-আলুরদম খাইয়ে সম্প্রতি তাতে নতুন মাত্রা যোগ করেছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৯ ০৩:৫১
Share:

সব্যসাচী দত্ত।

এবার কি সব্যসাচী দত্ত? বুধবার দুপুরে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের দলত্যাগ যখন নিশ্চিত, তখন এই প্রশ্নেই প্রশ্নে জেরবার সব্যসাচী।

Advertisement

দলের সঙ্গে বিরোধের জেরে সম্প্রতি মেয়র পদ ছেড়ে দিয়েছেন সব্যসাচী। তবে এখনও তিনি রাজারহাট-নিউটাউনের তৃণমূলের বিধায়ক। দল ছাড়ছেন, এমন কোনও স্পষ্ট কথাও বলেননি কোথাও। তবে শোভনের যোগদানের ঘন্টা দুই আগে থেকেই এই প্রশ্নের জবাব দিতে দিতেই ক্লান্ত হয়েছেন তিনি। এদিন দুপুরে বিধানসভায় স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিতে এসেছিলেন সব্যসাচী। ততক্ষণে রাজ্য রাজনীতিতে আলোড়ন শুরু হয়েছে গিয়েছে শোভনের বিজেপিতে যোগদান নিয়ে। বিধানসভায় বসেই ফোনে সব্যসাচীকে বলতে শোনা যায়, ‘‘না রে, ভাই। আমি বিধানসভায়।’’ তিনি দিল্লি যাননি, তার প্রমাণ দিতে সব্যসাচীকে বলতে হয়েছে, ‘‘এই তো ভিডিও কল কর। দেখ, আমি বিধানসভায় বসে।’’

দলের সঙ্গে সব্যসাচীর সম্পর্কে টানাপড়েন নতুন নয়। তবে দলত্যাগী মুকুল রায়কে বাড়িতে ডেকে লুচি-আলুরদম খাইয়ে সম্প্রতি তাতে নতুন মাত্রা যোগ করেছিলেন তিনি। শুধু তাই নয়, তৃণমূলকে খোঁচা দিয়ে বিদ্যুৎ ভবনে বিক্ষোভে সামিল হয়ে নেতৃত্বের কোপেও পড়েছিলেন। তারই জেরে শেষপর্যন্ত মেয়র পদ ছেড়ে নিজেই নিজেকে সংশয়ের কেন্দ্রে নিয়ে গিয়েছেন। সেই সূত্রে এদিন শোভনের দলত্যাগের দৃশ্যতই বিরক্ত সব্যসাচী বলেন, ‘‘পাগল হয়ে গেলাম। অন্যদলে গেলে ঢাক বাজিয়ে যাব। একা যাব না। আমার সঙ্গে অনেক লোক আছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন