বিবাদের জেরে পিছিয়ে গেল আইএমএ ভোট

আইএমএ-র রাজ্য শাখার সভাপতি নির্বাচন আপাতত আড়াই মাস পিছিয়ে যাচ্ছে। তৃণমূলের দুই বিবদমান চিকিৎসক নেতা শান্তনু সেন এবং নির্মল মাজিকে নিয়ে রবিবার তৃণমূল ভবনে বৈঠকে বসেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৬ ০২:৩৫
Share:

আইএমএ-র রাজ্য শাখার সভাপতি নির্বাচন আপাতত আড়াই মাস পিছিয়ে যাচ্ছে। তৃণমূলের দুই বিবাদমান চিকিৎসক নেতা শান্তনু সেন এবং নির্মল মাজিকে নিয়ে রবিবার তৃণমূল ভবনে বৈঠকে বসেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। অবিলম্বে দুই নেতাকেই নিজেদের ঝগড়া মিটিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন বলে তৃণমূল সূত্রের খবর। পাশাপাশি ওই সংগঠনে দলের প্রতিনিধি কে কে হবেন, কারা ভোটে লড়বেন, তা এখন থেকে দলই ঠিক করবে বলেও মুকুলবাবু বুঝিয়ে দিয়েছেন। মুকুলবাবু সোমবার বলেন, ‘‘আইএমএ-র ভোট আড়াই মাস পরে হতে পারে।’’ তবে আইএমএ-র সভাপতি পদে নির্মলবাবুর যে মনোনয়ন ঘিরে গোলমাল, তা নিয়ে অবশ্য নির্দিষ্ট করে মুকুলবাবু কিছু বলেননি। আইএমএ-র নির্বাচন পরিচালনার জন্য সংগঠনের যে কমিশন আছে, তারা যদিও জানিয়েছে ভোটের নির্ঘণ্ট নিয়ে তারাই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার অধিকারী। কমিশনের প্রধান অশোক চট্টোপাধ্যায়ের বক্তব্য, ‘‘৫ ডিসেম্বর ব্যালট বিলি শুরু হয়েছে। জমা দেওয়ার শেষ দিন ১৫ই। তার এক সপ্তাহের মধ্যেই ভোট হওয়ার কথা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন