SMH Mirza

পদ পেলেন নারদকাণ্ডে অভিযুক্ত আইপিএস এসএমএইচ মির্জা, নিয়োগ করা হল ওএসডি হিসাবে

নারদকাণ্ডে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে গ্রেফতার করা হয়েছিল আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকে। ৫০ দিনের বেশি জেল হেফাজতে ছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ২২:৫৯
Share:

এসএমএইচ মির্জা। —ফাইল চিত্র।

নারদ কেলেঙ্কারিতে অভিযুক্ত আইপিএস অফিসার সৈয়দ মহম্মদ হোসেন মির্জাকে রাজ্য পুলিশের ডিরেক্টরেটে নিয়োগ করা হল। ‘অফিসার অন স্পেশাল ডিউটি’ বা ওএসডি পদে বৃহস্পতিবার নিয়োগ করা হল মির্জাকে। এটি পুলিশ সুপার পদমর্যাদার।

Advertisement

নারদ মামলায় নাম জড়িয়েছিল মির্জার। সেই সময় বর্ধমানের পুলিশ সুপার ছিলেন তিনি। এই কেলেঙ্কারিতে নাম জড়ানোয় সাসপেন্ড করা হয়েছিল ওই পুলিশকর্তাকে। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে মির্জাকে গ্রেফতার করেছিল সিবিআই। ৫০ দিনের বেশি জেল হেফাজতে ছিলেন তিনি। পরে জামিনে মুক্তি পান। এর পর তাঁকে ‘কম্পালসারি ওয়েটিংয়ে’ পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার মির্জাকে ওএসডি পদে নিয়োগ করা হল।

Advertisement

২০১৬ সালের বিধানসভা ভোটের ঠিক আগে প্রকাশ্যে আসে নারদ-কাণ্ড। নারদের তোলা গোপন ভিডিয়োয় (যা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) তৃণমূলের নেতা-নেত্রী-পুলিশ অফিসারদের টাকা নিতে দেখা যায়। নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে টাকা নিতে দেখা গিয়েছিল মির্জাকেও। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন