Kolkata Airport

কলকাতা বিমানবন্দরের রানওয়েতে এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগোর দুই বিমানে ধাক্কা! ডানা ভাঙল দু’টিরই

কলকাতা বিমানবন্দরে ইন্ডিগো বিমানটি রানওয়েতে প্রবেশের জন্য ছাড়পত্রের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা এয়ার ইন্ডিয়ার বিমানে ধাক্কা মারে। ফলে এয়ার ইন্ডিয়া বিমানটির ডানার একটি অংশ ভেঙে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৭:১১
Share:

ক্ষতিগ্রস্ত দু’টি বিমানের ডানা। ছবি: এক্স (সাবেক টুইটার)।

কলকাতা বিমানবন্দরে রানওয়েতে এয়ার ইন্ডিয়ার বিমানে ধাক্কা ইন্ডিগো বিমানের। বুধবার সকালের ঘটনা। রানওয়েতে দু’টি বিমান বিপজ্জনক ভাবে একে অপরের কাছাকাছি এসে যাওয়ায় এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। তবে হতাহতের কোনও খবর নেই।

Advertisement

কলকাতা বিমানবন্দরে ইন্ডিগো বিমানটি রানওয়েতে প্রবেশের জন্য ছাড়পত্রের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা এয়ার ইন্ডিয়ার বিমানে ধাক্কা মারে। ফলে এয়ার ইন্ডিয়া বিমানটির ডানার একটি অংশ ভেঙে যায়। ইন্ডিগো বিমানের একটি ডানাও ক্ষতিগ্রস্ত হয়। বিমান নিয়ন্ত্রণ সংস্থা ডিজিসিএ ইন্ডিগো বিমানের উভয় চালককে সাময়িক ভাবে কাজ থেকে অব্যাহতি দিয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

এক ডিজিসিএ আধিকারিক সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেন, ‘‘আমরা বিষয়টি নিয়ে বিশদ তদন্তের নির্দেশ দিয়েছি। ইন্ডিগোর উভয় চালককে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গ্রাউন্ড স্টাফদেরও জিজ্ঞাসাবাদ করা হবে।’’ ইন্ডিগো বিমানটিতে চার জন শিশু-সহ মোট ১৩৫ জন যাত্রী ছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন