নিহতদের মায়েদের এনে সমাবেশ এবিভিপি-র

কলকাতায় এসে দাড়িভিট-কাণ্ডের সিবিআই তদন্তের দাবিতে সরব হলেন ওই ঘটনায় নিহত দুই ছাত্র রাজেশ সরকার এবং তাপস বর্মনের মায়েরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৮ ০২:২১
Share:

ইসলামপুরের দাড়িভিট স্কুল।—নিজস্ব চিত্র।

কলকাতায় এসে দাড়িভিট-কাণ্ডের সিবিআই তদন্তের দাবিতে সরব হলেন ওই ঘটনায় নিহত দুই ছাত্র রাজেশ সরকার এবং তাপস বর্মনের মায়েরা। দাড়িভিট-কাণ্ডের সিবিআই তদন্ত, পশ্চিমবঙ্গে জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) চালু এবং সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল পাশের দাবিতে শুক্রবার কলকাতায় রানি রাসমণি অ্যাভিনিউয়ে সমাবেশ করে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)। সেই সমাবেশ মঞ্চে হাজির হয়েই রাজেশের মা ঝর্না সরকার এবং তাপসের মা মঞ্জু বর্মন বলেন, ‘‘আমাদের ছেলেরা মারা গেছে। আমরা তার বিচার চাই। ওদের মৃত্যুর সিবিআই তদন্তের জন্য ঘটি-বাটি বেচে হলেও যত উচ্চ আদালতে যেতে হয় যাব।’’ একই সঙ্গে মঞ্জুদেবীর অভিযোগ, ‘‘আমাদের ভোট ছাড়া তো মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হননি! ভোটের আগে ওঁর লোকজন নিজে থেকেই আমাদের বাড়িতে আসেন। আর এত বড় একটা কাণ্ডের পর এত দিনেও ওঁর তরফ থেকে কেউ এলেন না!’’ এ নিয়ে প্রশ্নের জবাবে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের প্রতিক্রিয়া, ‘‘দাড়িভিটের ঘটনা বিচারাধীন বিষয়। তাই তা নিয়ে আমি কিছু বলব না। স্কুলটা স্বাভাবিক ভাবে চালু করার জন্য যা করার, সরকার করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন