বন্দি জঙ্গির হামলায় আহত কারারক্ষী

কারা সূত্রের খবর, মসিউদ্দিন ওরফে মুসা নামে ওই বন্দিকে আইএস জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২০ ০৫:৪৩
Share:

ফাইল চিত্র।

জেলের কুঠুরি থেকে বার করে খোলা চত্বরে হাঁটাচলার জন্য এক বিচারাধীন জঙ্গিকে নিয়ে যাচ্ছিলেন কারারক্ষী। আচমকাই পাশে থাকা একটি কলের পাইপ ভেঙে নিয়ে রক্ষীর মাথায় ঘা দিল ওই বন্দি! শনিবার বেলা ১১টা নাগাদ এই ঘটনার পরেই হইচই শুরু হয়ে যায় প্রেসিডেন্সি সংশোধনাগারে। কারা সূত্রের খবর, মসিউদ্দিন ওরফে মুসা নামে ওই বন্দিকে আইএস জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয়েছিল। ঘটনার পরেই অমল কর্মকার নামে ওই রক্ষীকে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় হেস্টিংস থানায় একটি অভিযোগ দায়ের করেছেন কারা কর্তৃপক্ষ।

Advertisement

এই প্রথম নয়, এর আগে আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারে থাকার সময়েও এক কারারক্ষীকে খুনের চেষ্টা করেছিল মুসা। সে বার পাথরের চাঁই দিয়ে মাথায় আঘাত করার পাশাপাশি গলায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে সে। তদন্তে জানা গিয়েছিল, কোনও ভাবে চামচ ঘষে তা ধারালো করে সেটাকেই অস্ত্র হিসেবে ব্যবহার করেছিল সে। সেই ঘটনাতেও খুনের চেষ্টার মামলা রুজু হয়েছিল মুসার বিরুদ্ধে। সংশোধনাগার সূত্রের খবর, ঘটনার পরেই মুসাকে বাকি কারারক্ষীরা কুঠুরিতে ঢুকিয়ে তালা দিয়ে দেন। তবে এর পরে মুসাকে সামলাতে কোনও বিশেষ পদক্ষেপ করা হতে পারে বলে সূত্রের খবর। গোয়েন্দাদের দাবি, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের গ্রাম কীর্ণাহারের কাছে এক বনেদি ও বিত্তশালী পরিবারের সকলকে হত্যার পরিকল্পনা করেছিল মুসা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন