Jitendra Tiwari

শুভেন্দুর বিরুদ্ধে সরব হলেও দলে ফিরে আসার পরামর্শ জিতেন্দ্রর

বিজেপি-তে যোগদান করা নিয়ে সম্প্রতি রাজনৈতিক মহলে জল্পনার বিষয় হয়ে উঠেছিলেন জিতেন্দ্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাণ্ডবেশ্বর শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ০৮:১১
Share:

সোমবার পাণ্ডবেশ্বরের সভায় জিতেন্দ্র তিওয়ারি। —নিজস্ব চিত্র।

শুভেন্দু অধিকারীর সঙ্গে দেখা করার এক মাস অতিক্রান্ত হতে না হতেই তাঁর বিরুদ্ধে সরব হলেন জিতেন্দ্র তিওয়ারি। তবে আক্রমণের পাশাপাশি শুভেন্দুকে ফের তৃণমূলে ফিরে আসারও পরামর্শ দিয়েছেন তিনি।

Advertisement

সোমবার পাণ্ডবেশ্বরের বঙ্কোলা কোলিয়ারি এলাকায় কম্বল বিতরণ সভায় উপস্থিত ছিলেন জিতেন্দ্র। ওই সভায় নিজের ভাষণে পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্রের দাবি, ‘‘অনেকে জানতে চাইছেন, শুভেন্দু অধিকারী আর নরেন্দ্র মোদীর মধ্যে কী কথা হল?’’ এ প্রসঙ্গে জিতেন্দ্র কটাক্ষ, ‘‘শুভেন্দুকে জুট কর্পোরেশনের চেয়ারম্যান বানিয়েছেন মোদী। তাতে মোদীকে ধন্যবাদ জানান শুভেন্দু। ২৩ জানুয়ারি মোদী বলেছেন, জুট কর্পোরেশনকে এক মাসের মধ্যে লুট কর্পোরেশনে পরিণত করেছে শুভেন্দু।’’

বিজেপি-তে যোগদান করা নিয়ে সম্প্রতি রাজনৈতিক মহলে জল্পনার বিষয় হয়ে উঠেছিলেন জিতেন্দ্র। তবে গত ডিসেম্বরে দলত্যাগের কথা জানালেও শেষমেশ তিনি ঘোষণা করেন, তৃণমূলেই থাকছেন। এর পর থেকে তৃণমূলের মূলস্রোতে ফিরে আসার প্রচেষ্টা শুরু করেছেন জিতেন্দ্র। দিন কয়েক আগেই তাঁকে দেখা গিয়েছিল তৃণমূল ভবনের সামনে। এর পর রবিবার, ২৪ জানুয়ারি রাজ্যের দুই মন্ত্রী অরূপ বিশ্বাস এবং মলয় ঘটকের সঙ্গে আসানসোলের গুরুদ্বারের এক অনুষ্ঠানেও শামিল হন জিতেন্দ্র। তিনি যে দলের সঙ্গেই রয়েছেন, তা-ও স্পষ্ট করে জানিয়েছিলেন। এ বার শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সরব হলেন তিনি।

Advertisement

সোমবার পাণ্ডবেশ্বরের অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে জিতেন্দ্রর ঘোষণা, ‘‘৭ তারিখ আসানসোলে যে রোড শো করবেন শুভেন্দু অধিকারী, তারই পাল্টা রোড শো পাণ্ডবেশ্বর করবে জিতেন্দ্র তিওয়ারি।’’ ওই মঞ্চে জিতেন্দ্রর সঙ্গে তাঁর স্ত্রী চৈতালি তিওয়ারিও উপস্থিত ছিলেন। শুভেন্দুর বিরুদ্ধে সরব হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমা চেয়ে ফের তৃণমূলে ফিরে আসার পরামর্শও দেন জিতেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন