Sourav Ganguly Agnimitra Paul

‘বন্ধু’ অগ্নিমিত্রা জানতেন না সৌরভের কারখানা রয়েছে আসানসোলে, স্পেনে গিয়ে ঘোষণা নিয়েও ঘোর বিস্ময়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হয়ে স্পেনে গিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় ঘোষণা করেছিলেন, বাংলায় তাঁর দ্বিতীয় ইস্পাত কারখানার কাজ শুরু হতে চলেছে পাঁচ-ছ’মাসের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ২১:১৩
Share:

(বাঁ দিকে) অগ্নিমিত্রা পাল। সৌরভ গঙ্গোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের শিল্প-ঘোষণা নিয়ে ভ্রু কোঁচকালেন তাঁর বন্ধু তথা বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। সৌরভ কেন স্পেনে গিয়ে বিনিয়োগের কথা ঘোষণা করলেন, তা নিয়েও ঘোর বিস্ময় প্রকাশ করলেন আসানসোল দক্ষিণের বিধায়ক। সৌরভের উদ্দেশে অগ্নিমিত্রার প্রশ্ন, ‘‘স্পেনে গিয়ে কেন বিনিয়োগের কথা বলতে হল? কেন নবান্নে দাঁড়িয়ে সেই ঘোষণা করা গেল না?’’

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হয়ে স্পেনে গিয়ে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা প্রাক্তন বিসিসিআই সভাপতি ঘোষণা করেছিলেন, বাংলায় তাঁর দ্বিতীয় ইস্পাত কারখানার কাজ শুরু হতে চলেছে পাঁচ-ছ’মাসের মধ্যে।

গত বৃহস্পতিবার মাদ্রিদের বাণিজ্য সম্মেলনের মঞ্চে বক্তৃতা করতে গিয়ে সৌরভ জানান, তিনি শুধু খেলাজগতেরই ব্যক্তিত্ব নন, বাংলায় তাঁর ব্যবসা রয়েছে। প্রসারও ঘটাতে চান সেই ব্যবসার। তার পরেই সৌরভের ঘোষণা ছিল, আগামী পাঁচ-ছ’মাসের মধ্যে মেদিনীপুরে তাঁর ইস্পাত কারখানাটি তৈরি হতে চলেছে। সৌরভ বলেছিলেন, ‘‘অনেকেই হয়তো জানেন না, ২০০৭ সালে একটা ছোট স্টিল প্ল্যান্ট দিয়ে যাত্রা শুরু করেছিলাম। এখন তৃতীয় স্টিল প্যান্ট তৈরি হচ্ছে। আগামী পাঁচ-ছ’মাসের মধ্যেই তা তৈরি হয়ে যাবে।’’ সৌরভের প্রথম ইস্পাত কারখানাটি তৈরি হয়েছে আসানসোলে। তার পরেরটি বিহারের পটনায়।

Advertisement

অগ্নিমিত্রা বলেন, ‘‘আসানসোলে যে সৌরভের ইস্পাত কারখানা রয়েছে, সেটা জানতামই না। আমি তো ওখানকারই মেয়ে!’’ ‘জমি-বিতর্কে’ সৌরভের নাম জড়ানো নিয়েও মন্তব্য করেছেন অগ্নিমিত্রা। তিনি বলেন, ‘‘সিপিএম জমানাতেও সৌরভকে নিয়ে জমি সংক্রান্ত প্রশ্ন উঠেছিল। কেন বার বার এটা হয়? ওঁরই এই ব্যাপারটা স্পষ্ট করা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন