Corona

শুধু করোনা নয়, মেডিক্যালে অন্য রোগীদেরও চিকিৎসার দাবিতে বিক্ষোভ

মেডিক্যালকে কোভিড-১৯ হাসপাতাল হিসাবে ঘোষণা করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। আন্দোলনকারীদের বক্তব্য, শুধুমাত্র করোনা রোগীদের চিকিৎসা হচ্ছে এখানে। ফলে বহু মানুষ চিকিৎসা করাতে এসে ফিরে যাচ্ছেন। করোনার পাশাপাশি অন্য রোগীদেরও পরিষেবা দিতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২০ ১৯:৩০
Share:

মেডিক্যাল কলেজ। —ফাইল চিত্র।

করোনা চিকিৎসায় রাজ্যে বেশ কয়েকটি হাসপাতালকে বিশেষ ভাবে তৈরি রাখা হয়েছে। কিছু হাসপাতালে শুধুমাত্র করোনা রোগীদেরই চিকিৎসা চলছে। তার মধ্যে একটি কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। ওই হাসপাতালের জুনিয়র ডাক্তাররা করোনার চিকিৎসার সঙ্গেও যুক্তও রয়েছেন।

Advertisement

তাঁদের মতে, করোনার চিকিৎসা হোক, কিন্তু তার সঙ্গে অন্যান্য চিকিৎসাও হতে অসুবিধা নেই। করোনা আবহে তাই তাঁরা ফের আন্দোলনে নামলেন। দাবি, করোনার পাশাপাশি অন্যান্য রোগীর চিকিৎসা করতে হবে।

মেডিক্যালকে কোভিড-১৯ হাসপাতাল হিসাবে ঘোষণা করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। আন্দোলনকারীদের বক্তব্য, শুধুমাত্র করোনা রোগীদের চিকিৎসা হচ্ছে এখানে। ফলে বহু মানুষ চিকিৎসা করাতে এসে ফিরে যাচ্ছেন। করোনার পাশাপাশি অন্য রোগীদেরও পরিষেবা দিতে হবে।

Advertisement

আরও পড়ুন: কোভিড শঙ্কায় ছুঁল না কেউ, ফ্রিজারে রইল বৃদ্ধের দেহ

বুধবার সকাল থেকেই হাসপাতাল চত্ত্বরে অবস্থান বিক্ষোভে বসেন জুনিয়র চিকিৎসকদের একাংশ। এক আন্দোলনকারীর বক্তব্য, ‘‘করোনা ছাড়া অন্য রোগীদের চিকিৎসা একেবারে বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু অনেক বিল্ডিংয়ে রোগী ভর্তির জায়গা রয়েছে। সেখানে তাঁদের চিকিৎসা হতে পারে। তা হলে মানুষ ফিরে যাবেন না।’’

তাঁরা এই দাবি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন। কিন্তু কর্তৃপক্ষের বক্তব্য, মেডিক্যালকে শুধুমাত্র কোভিড-১৯ চিকিৎসার জন্য স্বাস্থ্য ভবনের তরফে জানানো হয়েছে। অন্য রোগীদের চিকিৎসা করতে হবে এখন স্বাস্থ্য ভবনের অনুমতি প্রয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন