PC Sorcar Junior

পিসি সরকার জুনিয়রের বাড়িতে সিবিআই তল্লাশি, আতস কাচের তলায় জাদুকরের চিটফান্ড-যোগ

একটি রেস্তরাঁ নিয়ে টাওয়ার গোষ্ঠীর সঙ্গে জাদুকরের ব্যবসায়িক চুক্তি হয়েছিল। চুক্তির বাইরে টাকা লেনদেন হয়েছিল কি না, তা জানার চেষ্টা চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ১৪:৫৬
Share:

মুকুন্দপুরে পিসি সরকার জুনিয়রের বাড়িতে সিবিবিআই তল্লাশি।—প্রতীকী চিত্র

চিটফান্ড-কাণ্ডে এ বার পিসি সরকার জুনিয়রের বাড়িতে সিবিআই তল্লাশি। শুক্রবার সকাল তাঁর মুকুন্দপুরের বাড়িতে যান কেন্দ্রীয় গোয়েন্দারা। কী কারণে এই তল্লাশি অভিযান, তা অবশ্য সিবিআইয়ের তরফে জানানো হয়নি। মুখে কুলুপ পরিবারের সদস্যদেরও।

Advertisement

যদিও একটি সূত্রে জানা যাচ্ছে, চিটফান্ড-কাণ্ডের তদন্তে ৪টি জায়গায় তল্লাশি চলছে। তার মধ্যে জুনিয়র পিসি সরকারের বাড়িও রয়েছে।

জানা যাচ্ছে, একটি রেস্তরাঁ নিয়ে টাওয়ার গোষ্ঠীর সঙ্গে তাঁর ব্যবসায়িক চুক্তি হয়েছিল। সেই সময় তিনি টাওয়ার গোষ্ঠী থেকে টাকাও নিয়েছিলেন। সেই চুক্তির বাইরে অন্য কোনও ভাবে টাকা লেনদেন হয়েছিল কি না, তা জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এ বিষয়ে তাঁর পরিবারের সদস্যরা কিছু বলতে অস্বীকার করেছেন সংবাদমাধ্যমে।

Advertisement

শুক্রবার মুকুন্দপুরের পূর্বালোকের বাড়িতে সকাল সাড়ে ১১টা থেকে তল্লাশি চলছে। বাড়িতে রয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। বিভিন্ন নথিপত্র খতিয়ে দেখা হচ্ছে। টাওয়ার গ্রুপের সঙ্গে কী ভাবে তাঁর চুক্তি হয়েছিল, সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে বলে সিবিআই সূত্রে খবর।

সারদা, রোজভ্যালি-সহ রাজ্যে একাধিক চিটফান্ড নিয়ে তদন্ত করেছে সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-সহ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। টাওয়ার গ্রুপ নিয়েও তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন