বদলি চিড়িয়াখানার অধিকর্তা

আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা কানাইলাল ঘোষকে বদলি করা হচ্ছে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, বন দফতরের শীর্ষ কর্তাদের বদলির যে তালিকা তৈরি হয়েছে তাতে কানাইবাবুর স্থলাভিষিক্ত হচ্ছেন আশিস সামন্ত। মার্চ মাসে চিড়িয়াখানা থেকে খোয়া গিয়েছিল কয়েকটি গেকো প্রজাতির গিরগিটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০১৫ ০৩:২৬
Share:

আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা কানাইলাল ঘোষকে বদলি করা হচ্ছে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, বন দফতরের শীর্ষ কর্তাদের বদলির যে তালিকা তৈরি হয়েছে তাতে কানাইবাবুর স্থলাভিষিক্ত হচ্ছেন আশিস সামন্ত। মার্চ মাসে চিড়িয়াখানা থেকে খোয়া গিয়েছিল কয়েকটি গেকো প্রজাতির গিরগিটি। তার জেরেই এই রদবদল কিনা সে ব্যাপারে মন্তব্য করতে চাননি বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। নবান্ন সূত্রে জানা গিয়েছে, গত তিন বছরে তাঁর উদ্যোগেই ঢেলে সাজা হয় আলিপুর চিড়িয়াখানা। নতুন সর্প- ভবন, খোলা খাঁচায় বাঘ-সিং-হাতি রাখার ব্যবস্থা থেকে বেশ কিছু নতুন পশু-পাখিও আনা হয়েছে। দর্শক সংখ্যার নিরিখেও আলিপুর চিড়িয়াখানা দেশের এক নম্বরে। মুখ্যমন্ত্রীও তাঁর কাজে সন্তোষ প্রকাশ করেছিলেন। তা-ও এই বদলি কেন, বন কর্তাদের ধন্দ তা নিয়েই।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন