Bhabanipur Bypoll

Priyanka Tibrewal: প্রিয়ঙ্কার মোট সম্পত্তি কত কোটির, মমতার মুখোমুখি হওয়ার আগেও লড়েছেন ভোট

গত ৩ এপ্রিল বিধানসভা নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার সময়ে প্রিয়ঙ্কা তাঁর হলফনামায় জানিয়েছিলেন সম্পত্তির হিসেব নিকেশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৬
Share:

ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়াল। ফাইল চিত্র

ভবানীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল। মমতা শুক্রবারই তাঁর মনোনয়ন এবং সম্পদের হলফনামা জমা দিয়েছেন। বিজেপি সূত্রে খবর, প্রিয়ঙ্কা জমা দেবেন সোমবার। আর তখনই জানা যাবে ঠিক কত পরিমাণে স্থাবর ও অস্থাবর সম্পত্তির কথা ঘোষণা করবেন তিনি। তবে গত বিধানসভা নির্বাচনেও কলকাতার এন্টালি কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন তিনি। সেই সময়ে দেওয়া হলফনামা বলছে, প্রিয়ঙ্কার সর্বমোট সম্পদের আর্থিক পরিমাণ সাড়ে তিনি কোটি টাকার বেশি।

Advertisement

গত ৩ এপ্রিল বিধানসভা নির্বাচনের মনোনয়ন জমার সময়ে প্রিয়ঙ্কা জানিয়েছিলেন, মোট সম্পত্তি ৩ কোটি ৫২ লাখ ৮১ হাজার ৮৭৯ টাকা। আর দেনার পরিমাণ ৬৫ লাখ ৭০ হাজার ২১০ টাকা।

Advertisement

প্রিয়ঙ্কা টিবরেওয়ালের হলফনামায় সম্পদের পরিমাণ। গ্রাফিক : সনৎ সিংহ

১৯৮১ সালে জন্মানো প্রিয়ঙ্কা কলকাতার ওয়েল্যান্ড গোলস্মিথ স্কুলে লেখাপড়া করেন। এর পরে দিল্লি থেকে স্নাতক এবং হাজরা ল-কলেজ থেকে আইন বিষয়ে স্নাতক হন। এর পরে মানবসম্পদ বিষয়ে এমবিএ করেন তাইল্যান্ড অ্যাসাম্পশন ইউনিভার্সিটি থেকে। তিনি বিধানসভা নির্বাচনের সময়ে যে ঘোষণা করেছিলেন তাতে, নিয়ম অনুযায়ী প্রিয়ঙ্কার স্বামী আদিত্যকুমার টিবরেওয়ালের সম্পত্তিও যুক্ত রয়েছে। দেখানো আছে পারিবারিক সম্পত্তির হিসাবও। তাতে মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ বলা হয়েছে ২ কোটি, ১৮ লাখ, ২৭ হাজার ৫১৬ টাকা। আর স্থাবর সম্পত্তির সর্বমোট পরিমাণ ১ কোটি ৬০ লাখ টাকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন