Kolkata Municipal Election 2021

Kolkata Municipal Election 2021: কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট, রাজ্য বিজেপি-র দাবির প্রতিধ্বনি রাজ্যপালের কণ্ঠে

আসন্ন নির্বাচনকে শান্তিপূর্ণ ভাবে করানোর জন্য রাজ্যপাল রাজ্য নির্বাচন কমিশনারের কাছে জানতে চান, কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ১৪:৩৫
Share:

বৃহস্পতিবার সকালে রাজ্যপাল জগদীপ ধনখড় রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে প্রায় ৪৫ মিনিট বৈঠক করেন। ফাইল চিত্র

কেন্দ্রীয় বাহিনী দিয়ে কলকাতা পুরভোট করানোর দাবি বুধবারই জানিয়েছিলেন রাজ্য বিজেপি-র সভাপতি সুকান্ত মজুমদার। তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যে একই সুর শোনা গেল রাজ্যপাল জগদীপ ধনখড়ের গলায়। বৃহস্পতিবার সকালে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে প্রায় ৪৫ মিনিট বৈঠক করেন রাজ্যপাল। বৈঠকে ধনখড় কলকাতা পুরভোট প্রস্তুতির গতি-প্রকৃতি নিয়ে কমিশনারের কাছে জানতে চান। ওই বৈঠকে রাজ্যপাল সুষ্ঠু ভাবে পুরভোট করানোর জন্য কেন্দ্রীয় বাহিনি নামানোর পক্ষে সওয়াল করেন।

Advertisement

রাজভবন সূত্রে জানা গিয়েছে, আসন্ন নির্বাচনকে শান্তিপূর্ণ ভাবে করানোর জন্য রাজ্যপাল রাজ্য নির্বাচন কমিশনারের কাছে জানতে চান, কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে। সৌরভ দাস তাঁকে জানিয়েছেন, শান্তিপূর্ণ ভাবে ভোট করানোর জন্য সমস্ত ব্যবস্থাই নেওয়া হবে।

Advertisement

কলকাতা পুরভোটের দিন ক্ষণ ঘোষণার পর থেকেই কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর দাবি জানিয়ে আসছে বিজেপি। সুকান্ত একাধিক বার সাংবাদিক বৈঠক করে পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নামানোর দাবি করে আসছেন। বিজেপি-র দাবি, রাজ্য পুলিশ দিয়ে ভোট করানো হলে নির্বাচন কখনই শান্তিপূর্ণ এবং অবাধ হবে না। এই দাবি নিয়ে তারা নির্বাচন কমিশনে আবেদনও করেছে । প্রয়োজনে আদালতে যাওয়ার কথাও জানান সুকান্ত।

এ বার বিজেপি-র রাজ্য সভাপতি সুরই প্রতিধ্বনিত হল রাজ্যপালের গলায়। পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের কোনও সিদ্ধান্তের কথা এখনও পর্যন্ত জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন