TMC

তৃণমূলের সমাবেশ, ২১ জুলাই কলকাতার ৯ রাস্তায় ১৭ ঘণ্টা যান চলাচলে নিয়ন্ত্রণ

২১ জুলাই তৃণমূল কংগ্রেসের ‘শহিদ সমাবেশ’। ওই দিন ভোর ৪টে থেকে কলকাতার বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ২১:৪৪
Share:

অতিমারির দু’বছর পর একুশে জুলাই সমাবেশ হতে চলেছে ধর্মতলায়।

করোনাকালে দু’বছর বন্ধ থাকার পরে এ বার ২১ জুলাই প্রকাশ্যে ‘শহিদ দিবস’ পালন করবে তৃণমূল। দল দাবি করেছে বৃহস্পতিবার রেকর্ড ভিড় হতে পারে ধর্মতলার সভায়। ওই দিন দুপুর ১২টা থেকে সভা বলে জানিয়েছে তৃণমূল। তবে সকাল থেকেই কর্মী, সমর্থকেরা মিছিল করে আসবেন। আবার সভা শেষেও কর্মীরা ফিরবেন। এই কারণে ওই দিন ভোর ৪টে থেকে কলকাতার বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। বলা হয়েছে ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত টানা ১৭ ঘণ্টা যান চলাচলে নিয়ন্ত্রণ থাকবে।

Advertisement

ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত টানা ১৭ ঘণ্টা কলকাতার বেশ কিছু রাস্তায় যান চলাচলে নিয়ন্ত্রণ থাকবে। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আর্মহার্স্ট স্ট্রিট, বিধান সরণি (কে সি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড),কলেজ স্ট্রিট, ব্রেবোর্ন রোড, স্ট্র্যান্ড রোড (হেয়ার স্ট্রিট থেকে রাজা উডমান্ট স্ট্রিট), বি বি গাঙ্গুলি স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট, নিউ সিআইটি রোড, রবীন্দ্র সরণি (বি কে পাল এভিনিউ থেকে লালবাজার স্ট্রিট) দিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

এ ছাড়াও বৃহস্পতিবার ভোর ৩টে থেকে কলকাতায় পণ্যবাহী যান চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। ভিক্টোরিয়া মেমোরিয়াল এলাকা থেকে হেস্টিংস মোড়— অনেক রাস্তাতেই কোনও গাড়ি দাঁড় করিয়ে রাখা যাবে না বলেও কলকাতা পুলিশের পক্ষে জানানো হয়েছে। এই ১৭ ঘণ্টা কোনও রাস্তার উপরে ট্রামও দাঁড় করিয়ে রাখা যাবে না। পুলিশ জানিয়েছে, ঘোষণা করা হয়নি এমন রাস্তাতেও প্রয়োজন অনুযায়ী যান চলাচল নিয়ন্ত্রিত হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন