BJP

হাজরায় শুরু, এলগিনেই শেষ, অভিষেকের বাড়ি ঘেরাওয়ের পদ্ম-অভিযান থমকাল মাঝপথেই

কলকাতার উত্তর এবং দক্ষিণ, দু’দিক থেকে মিছিল করে বার হলেও পদ্ম-অভিযান গন্তব্যে অর্থাৎ অভিষেকের বাড়ি পর্যন্ত পৌঁছতেই পারল না। অনেক আগেই আটকে দেয় পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪৪
Share:

শহরের দক্ষিণের মতো উত্তর কলকাতায়ও বিজেপির মিছিল বার করা হয়েছিল। —নিজস্ব চিত্র।

হুঙ্কারই সার! তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ঘেরাওয়ের বিজেপির কর্মসূচিতে তেমন জমায়েতই হল না। মিছিল বার হলেও তা মাঝপথেই পুলিশের বাধায় থমকে গেল। বিজেপির সাংগঠনিক কলকাতার দক্ষিণ জেলা এই কর্মসূচি নিয়েছিল। কিন্তু গন্তব্য অর্থাৎ অভিষেকের বাড়ির অনেক আগেই মিছিল আটকে দেয় পুলিশ। আটক করা হয় বিজেপি কর্মীদের।

Advertisement

মঙ্গলবার দুপুরে দক্ষিণ কলকাতার হাজরা মোড় থেকে শুরু হলেও এলগিন রোডেই অর্থাৎ মাঝপথেই শেষ হয়ে যায় বিজেপির ওই কর্মসূচি। উত্তর কলকাতায় বিজেপি জেলা সভাপতি তমোঘ্ন ঘোষের নেতৃত্বেও একটি মিছিল বার করা হয়েছিল। তবে মূল মিছিলের নেতৃত্বে ছিলেন বিজেপির দক্ষিণ কলকাতা জেলা সভানেত্রী সংঘমিত্রা চৌধুরী। সেই মিছিল স্লোগান দিতে দিতে দক্ষিণ কলকাতায় অভিষেকের বাড়ির দিকে রওনা দেয়। বিজেপি কর্মীরা ‘চোর চোর’ স্লোগান দিতে থাকেন। পুলিশের বাধা নিয়ে বিজেপির অভিযোগ, কর্মীদের টেনেহিঁচড়ে প্রিজন ভ্যানে তোলে কলকাতা পুলিশ।

রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কোচবিহারের বাড়ি ঘেরাও কর্মসূচি নিয়েছিল তৃণমূল। তা নিয়ে উত্তেজনার আবহেই পাল্টা কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বলেছিলেন, ‘‘এ বার আমরাও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করব!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন