Weather Forecast

শুক্রবারও মেঘাচ্ছন্ন কলকাতা, হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রাজ্যের প্রায় সব জেলায়

শুক্রবারও আকাশ ঢেকে থাকবে বর্ষার মেঘ। সঙ্গে হবে বৃষ্টিও। বেশ কয়েক পশলা ভারী বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে আলিপুরে আবহাওয়া দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ০৮:০৫
Share:

বৃষ্টিস্নাত কলকাতা। ছবি—পিটিআই।

আষাঢ়ের প্রথম দিন থেকেই বাংলার আকাশ মেঘলা। কখনও ঝিরিঝিরি, কখনও ভারী বৃষ্টি হচ্ছে গত দু’দিন ধরেই। শুক্রবারও কলকাতা এবং সংলগ্ন জেলাগুলির আবহাওয়া এ রকমই থাকবে। শুক্রবারও আকাশ ঢেকে থাকবে বর্ষার মেঘ। সঙ্গে হবে বৃষ্টিও। বেশ কয়েক পশলা ভারী বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে আলিপুরে আবহাওয়া দফতর।

Advertisement

এই ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে জলমগ্ন হতে পারে নীচু এলাকা। জলমগ্ন হতে পারে শহর কলকাতাও। এমনকি মৎসজীবীদের সাগরে মাছ ধরতে যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর। বজ্রগর্ভ মেঘ তৈরি হওয়ায় বজ্রপাতের থেকে সাবধান থাকতে বলা হয়েছে সাধারণ মানুষকে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৬১.১ মিলিমিটার। বৃষ্টির জেরে গত কয়েকদিন তাপমাত্রাও নেমেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি এবং ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই ঘোরাফেরা করবে।

শুক্রবার রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ছাড়াও কলকাতা, দার্জিলিং, কালিম্পংয়েও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবার এবং শনিবার— এই দু’দিন রাজ্যের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন