Lalbazar

নেতা-মন্ত্রীর নাম করে ‘তোলাবাজি’, গ্রেফতার এক

পুলিশ সূত্রের খবর, ধৃতের নাম শৌভিক দাশগুপ্ত। তার বাড়ি প্রিন্স আনোয়ার শাহ রোডে। বৃহস্পতিবার ধৃতকে শিয়ালদহ আদালতে তোলা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ০৩:৪৮
Share:

—ফাইল চিত্র

বিভিন্ন নেতা-মন্ত্রীর নাম করে টাকা চাওয়ার অভিযোগে এক জনকে বুধবার গ্রেফতার করেছেন লালবাজারের গুন্ডা দমন শাখার তদন্তকারীরা।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ধৃতের নাম শৌভিক দাশগুপ্ত। তার বাড়ি প্রিন্স আনোয়ার শাহ রোডে। বৃহস্পতিবার ধৃতকে শিয়ালদহ আদালতে তোলা হয়েছিল। সরকারি কৌঁসুলি জানান, অভিযুক্ত ব্যক্তি একটি চক্রের সঙ্গে জড়িত। চক্রের বাকিদের খোঁজ পেতে ধৃতকে পুলিশি হেফাজতে রাখা প্রয়োজন। তা শুনে শৌভিককে ১৯ ডিসেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। ধৃতের থেকে ছ’টি মোবাইলও বাজেয়াপ্ত করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, বেলেঘাটার বাসিন্দা এক ব্যক্তি সম্প্রতি অভিযোগ করেন, সাংসদ এবং তৃণমূলের সর্বভারতীয় যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং ভোট কৌঁসুলি প্রশান্ত কিশোর-সহ বিভিন্ন নেতা-মন্ত্রীর নাম করে গত কয়েক দিন ধরে তাঁকে ফোন করছে শৌভিক। এবং মোটা অঙ্কের টাকা দাবি করছে। ওই ব্যক্তির আরও অভিযোগ, টাকা না দিলে তাঁর কাজকর্ম বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছে অভিযুক্ত।

Advertisement

তদন্তকারীরা জেনেছেন, মঙ্গলবার শৌভিক তার কয়েক জন সঙ্গীকে নিয়ে বেলেঘাটার একটি জায়গায় অভিযোগকারীর সঙ্গে দেখা করে এবং শাসক দলের ওই নেতা-মন্ত্রীদের নাম করে ৫০ লক্ষ টাকা চায়। পুলিশের একাংশের দাবি, ওই সময়ে আগ্নেয়াস্ত্র বার করে ভয়ও দেখায় অভিযুক্তেরা।

প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, ওই দিন শৌভিক এবং তার সঙ্গীরা অভিযোগকারীকে কয়েকটি ফোন নম্বর এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য দিয়ে সেখানে টাকা জমা দিতে বলে। এর পরেই ওই ব্যক্তি বেলেঘাটা থানার দ্বারস্থ হন। তদন্তকারীদের দাবি, এই ঘটনার পিছনে একটি চক্র জড়িত। প্রভাবশালীদের নাম করে বিভিন্ন লোককে হুমকি দিয়ে টাকা আদায় করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন