Rickshaw

কুড়িয়ে পাওয়া টাকা নিয়েই ছুট রিকশা কিনতে

শনিবার বিকেলে এই ঘটনা ঘটেছে বালিতে। ওই রিকশাচালকের থেকে পুরো টাকাটাই উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ০৩:০০
Share:

—প্রতীকী ছবি

নতুন রিকশা কিনে, তা নিয়ে সবেমাত্র বাড়ি ফিরেছিলেন চালক। তখনই বাড়ির বাইরে বসে থাকা সাদা পোশাকের পুলিশকর্মীরা তাঁকে ধরেন। কেন পুলিশ ধরল, স্থানীয় বাসিন্দারাও প্রথমে তা বুঝতে পারেননি। পরে জানা যায়, রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকা ভর্তি একটি ব্যাগ থেকে ১৩ হাজার টাকা নিয়ে ওই রিকশা কিনেছেন সেই ব্যক্তি।

Advertisement

শনিবার বিকেলে এই ঘটনা ঘটেছে বালিতে। ওই রিকশাচালকের থেকে পুরো টাকাটাই উদ্ধার করেছে পুলিশ। ফেরত দেওয়া হয়েছে নতুন রিকশাও। পুলিশ জানায়, এ দিন সকালে বালির গোস্বামীপাড়ার বাসিন্দা শীলা মণ্ডল মেয়ের চিকিৎসার জন্য ব্যাঙ্ক থেকে ৩৪ হাজার টাকা তুলে টোটো চেপে বাড়ি ফিরছিলেন। জিটি রোডে টোটো থেকে নেমে ভাড়া দেওয়ার সময়েই তাঁর অজান্তে ছোট ব্যাগটি হাত থেকে রাস্তায় পড়ে যায়। বাড়ি ফিরে বিষয়টি নজরে আসতেই শীলাদেবী পুলিশে অভিযোগ দায়ের করেন।

তদন্তে নেমে বালি থানার পুলিশ রাস্তার সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখেন, এক রিকশাচালক ব্যাগটি কুড়িয়ে নিয়ে চলে যাচ্ছেন। এর পরে সেই চালককে চিহ্নিত করে তাঁর বাড়িতে হানা দিয়ে তদন্তকারীরা জানতে পারেন, ওই ব্যক্তি ডানকুনিতে রিকশা কিনতে গিয়েছেন। পুলিশ বাড়ির বাইরে অপেক্ষা করতে থাকে। রিকশাচালক ফিরতেই তাঁকে ধরা হয়। ওই চালকও ব্যাগ কুড়িয়ে পাওয়ার কথা স্বীকার করে রিকশা ফেরত দিয়ে ১৩ হাজার টাকা

Advertisement

নিয়ে এসে পুরোটাই পুলিশের হাতে তুলে দেন। এ দিন বিকেলে বালি থানার ওসি সঞ্জয় কুণ্ডু টাকা-সহ সেই ব্যাগ শীলাদেবীর হাতে তুলে দেন। এ দিন ওই মহিলা বলেন, ‘‘মেয়ে অন্তঃসত্ত্বা। নার্সিংহোমে ভর্তি আছে। সেখানে কাল ডেলিভারি হওয়ার কথা। তার জন্যই টাকাটি তুলে নিয়ে ফিরছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন