coivid-19

Covid In Kolkata: উদ্বেগ বাড়িয়ে কোভিড আক্রান্ত রিজিওনাল ইনস্টিটিউট অব অপথ্যালমোলজি-র ১০ চিকিৎসক

দূর-দূরান্ত থেকে বহু মানুষ এখানে চোখের চিকিৎসার জন্য আসেন। চিকিৎসকদের আক্রান্ত হওয়ার ফলে পরিষেবা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৩:২৯
Share:

ফাইল ছবি

করোনার দ্বিতীয় ঢেউয়ের দিনগুলি কি আবার ফিরে আসছে? প্রায় প্রতিদিন একের পর এক হাসপাতালের চিকিৎসকরা আক্রান্ত হচ্ছেন। এ বার কোভিড আক্রান্ত হলেন রিজিওনাল ইনস্টিটিউট অব অপথ্যালমোলজি-র ১০ জন চিকিৎসক। কোভিড আক্রান্ত হয়েছেন সংস্থার দু’জন নার্সও।

কলকাতার এই হাসপাতালটিতে চোখের সমস্যার পাশাপাশি নিয়মিত অস্ত্রোপচারও হয়। দূর-দূরান্ত থেকে বহু মানুষে এখানে চোখের চিকিৎসার জন্য আসেন। চিকিৎসকদের আক্রান্ত হওয়ার ফলে পরিষেবা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।

Advertisement

হাসপাতাল সূত্র জানা গিয়েছে, যে চিকিৎসকরা আক্রান্ত হয়েছেন তাঁরা সবাই রেসিডেন্সিয়াল চিকিৎসক। এর ফলে বর্হিবিভাগে পরিষেবা ব্যাহত হবে বলে আশঙ্কা তৈরি হয়েছে।

হাসপাতালের অধিকর্তা অসীম কুণ্ডু বলেন, ‘‘চিকিৎসরা আক্রান্ত হওয়ার ফলে বহির্বিভাগে চাপ বাড়বে। আমরা চেষ্টা করছি পরিস্থিতি সামলে নিতে। কারণ, বহু মানুষ এখানে চিকিৎসা করাতে এসেছেন।’’ জানা গিয়েছে আরও ১০জন চিকিৎসকের উপসর্গ রয়েছে। তাঁদেরও পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisement

শহরের হাসপাতালগুলিতে যে ভাবে চিকিৎসকরা করোনা আক্রান্ত হচ্ছেন তাতে কপালে ভাঁজ পড়েছে স্বাস্থ্য দফতরের। এর আগে আর আহমেদ ডেন্টাল কলেজের অন্তত পক্ষে ২৫ জন চিকিৎসক কোভিড আক্রান্ত হয়েছেন। এ ছাড়া চিত্তরঞ্জন শিশু সেবাসদনের স্বাস্থ্যকর্মী, সহকারী সুপার ও চিকিৎসক মিলিয়ে মোট ৩৬জন কোভিডে আক্রান্ত হয়েছেন। ন্যাশনাল মেডিক্যাল কলেজেরও কয়েকজন চিকিৎসক আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন