অফিসে হানা দিয়ে প্রতারণায় ধৃত ১১

পুলিশ জানায়,  অসমের কামরূপের এক বাসিন্দাকে একটি মোবাইল সংস্থার নাম করে ফোন করে অভিযুক্তেরা। বলা হয়, ওই সংস্থার টাওয়ার বসালে প্রচুর টাকা এবং ছেলেকে চাকরি দেওয়া হবে। প্রস্তাবে রাজি হলে অভিযুক্তেরা শুল্কের নাম করে ওই ব্যক্তির থেকে দু’লক্ষ টাকা নেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৯ ০২:২৮
Share:

প্রতীকী চিত্র

মোবাইল সংস্থার টাওয়ার বসানোর নাম করে প্রতারণার অভিযোগে শুক্রবার পাঁচ নম্বর সেক্টরের একটি অফিসে তল্লাশি চালিয়ে ১১ জনকে গ্রেফতার করেছে বিধাননগর সাইবার থানার পুলিশ। উদ্ধার হয়েছে এক কোটি চার লক্ষ টাকা। এ ছাড়া, অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকা ৭২ লক্ষ টাকা ‘ফ্রিজ়’ করা হয়েছে। শনিবার আদালতে ধৃতদের মধ্যে চার জনের পাঁচ দিনের পুলিশি হেফাজত ও বাকিদের ১৪ দিনের জেল হেফাজত হয়।

Advertisement

পুলিশ জানায়, অসমের কামরূপের এক বাসিন্দাকে একটি মোবাইল সংস্থার নাম করে ফোন করে অভিযুক্তেরা। বলা হয়, ওই সংস্থার টাওয়ার বসালে প্রচুর টাকা এবং ছেলেকে চাকরি দেওয়া হবে। প্রস্তাবে রাজি হলে অভিযুক্তেরা শুল্কের নাম করে ওই ব্যক্তির থেকে দু’লক্ষ টাকা নেয়। বেশ কিছু দিন পরে ওই ব্যক্তি অভিযুক্তদের ফোন করলে তাঁকে পাঁচ নম্বর সেক্টরে আসতে বলা হয়। ওই ব্যক্তি সেখানে এসে ফোন করলেও কারও সঙ্গে যোগাযোগ করতে পারেননি। পরে ওই মোবাইল সংস্থার অফিসে গিয়ে তিনি জানতে পারেন যে, প্রতারিত হয়েছেন।

তদন্তে নেমে পুলিশ পাঁচ নম্বর সেক্টরে ‘ক্রেটার অনলাইন রিটেল প্রাইভেট লিমিটেড’ নামে একটি সংস্থার খোঁজ পায়। শুক্রবার তাদের অফিসে তল্লাশি চালায় পুলিশ। তার পরেই গ্রেফতার করা হয় অভিযুক্তদের। অফিসের গোপন লকার থেকে প্রচুর টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া, একটি অ্যাকাউন্টে ৭২ লক্ষ টাকা ফ্রিজ় করা হয়েছে। পুলিশের অনুমান, ওই চক্র এমন আরও অনেককে প্রতারিত করেছে। ধৃতদের জেরা করে সেই তথ্য পাওয়ার চেষ্টা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন