ব্যবসার টোপ দিয়ে টাকা আদায়, ধৃত ২

বৃহস্পতিবার আলিপুর আদালতে অভিযুক্তদের পুলিশ হেফাজত হয়। ধৃতদের কাছ থেকে মুক্তিপণ বাবদ আদায় করা বেশ কিছু টাকা উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৮ ০১:১৫
Share:

সোমবার উত্তরবঙ্গ থেকে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে।

নতুন ব্যবসা নিয়ে আলোচনার টোপ দিয়ে ডেকে দুই যুবককে আটকে রেখে কুকুর লেলিয়ে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। সপ্তাহখানেক আগে ঘটনাটি ঘটলেও বুধবার অভিযোগ দায়েরের পরেই পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ঘটনাটি সার্ভে পার্ক থানা এলাকার একটি বহুতলের। অপহৃত প্রশান্ত মণ্ডলের অভিযোগের পরে বুধবারই দুই অভিযুক্ত সুদীপ্ত জানা ও সুমন জানাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার আলিপুর আদালতে অভিযুক্তদের পুলিশ হেফাজত হয়। ধৃতদের কাছ থেকে মুক্তিপণ বাবদ আদায় করা বেশ কিছু টাকা উদ্ধার করেছে পুলিশ। জেরায় ধৃতেরা দাবি করেছেন, অভিযোগকারী তাদের পূর্ব পরিচিত। টাকা আদায়ের জন্যই ওই ঘটনা বলে দাবি। যদিও পুলিশ জানিয়েছে, অভিযুক্তেরা এই বক্তব্যের স্বপক্ষে প্রমাণ দিতে পারেনি। অভিযুক্তদের মারধরে অভিযোগকারী বাঁ কানে শুনতে পাচ্ছেন না বলে জানিয়েছে পুলিশ।

অভিযোগকারী প্রশান্ত মণ্ডল পেশায় জীবনবিমার এজেন্ট ও আর্থিক উপদেষ্টা। অভিযোগে তিনি জানান, ১৪ নভেম্বর সুমন তাঁকে ডাকলে সঙ্গী প্রদীপ মাইতিকে নিয়ে সেখানে যান। অভিযোগ, ওই বহুতলের চারতলায় আরও তিন জন ছিল। পাশের ঘরে ছিল কয়েকটি কুকুর। প্রশান্তের অভিযোগ, কথা শুরু হওয়া মাত্রই সুমন নিজেকে দক্ষিণ ২৪ পরগনা পুলিশের এক ডিএসপি-র প্রতিনিধি বলে দাবি করে জানায়, তাঁর বিরুদ্ধে অনেকগুলি মামলা আছে। প্রশান্ত তিন লক্ষ টাকা না দিলে আটকে রাখা হবে। পুলিশ জেনেছে, টাকা দিতে অস্বীকার করলে তাঁদের মারধর করা হয়। কেড়ে নেওয়া হয় তাঁদের ফোন, এটিএম কার্ড, সঙ্গে থাকা ফাঁকা স্ট্যাম্প পেপার ও ফাঁকা চেক। পুলিশ জানিয়েছে, তাঁর এটিএম কার্ডে তোলা হয় ৩৩,০০০ টাকা। অভিযোগকারীর স্ত্রীকে ফোন করে বাকি টাকা দিতে বলা হয়। পরদিন তাঁর স্ত্রী ৮৫ হাজার টাকা দিলে প্রশান্তকে পৈলানের কাছে ছেড়ে আসা হয়। তদন্তকারীরা জানান, প্রশান্তের সঙ্গী প্রদীপকেও ১৬ নভেম্বর ছাড়া হয়। তবে তাঁরা প্রথমে পুলিশে যাননি। পরে সোনারপুর থানার পুলিশ তাঁদের জানায়, প্রশান্তের মোটরবাইক এবং ফোন সেখানে জমা দিয়েছে সুমন। একটি অভিযোগও দায়ের করেছে সে। এর পরেই বুধবার সার্ভে পার্ক থানায় অভিযোগ জানায় প্রশান্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন