চলন্ত বাসে অশালীন অঙ্গভঙ্গি, কিশোরীর সাহসিকতা ও বুদ্ধির জোরেই গ্রেফতার দুই

ফোনে এক কিশোরী জানায়, সে ও তার এক দিদি বাসে চেপে গড়িয়াহাট মোড় থেকে রাসবিহারী অ্যাভিনিউয়ের দিকে আসছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৯ ০৩:৩২
Share:

অলঙ্করণ: শৌভিক দেবনাথ।

চলন্ত বাসে এক কিশোরী আর তার তরুণী দিদির উদ্দেশে কটূক্তি ও অশালীন অঙ্গভঙ্গি করছে দুই যুবক। বাসে অন্য যাত্রীরা থাকলেও কেউ প্রতিবাদ করছেন না। সোমবার বিকেলে এমনই দৃশ্য দেখা গিয়েছে শহরের একটি বাসে। শেষমেশ কিশোরীর সাহসিকতা ও বুদ্ধির জোরেই গ্রেফতার হয়েছে দুই অভিযুক্ত।

Advertisement

পুলিশ সূত্রের খবর, এ দিন বিকেল ৪টে ২০ মিনিট নাগাদ লালবাজারের কন্ট্রোল রুমে একটি ফোন আসে। ফোনে এক কিশোরী জানায়, সে ও তার এক দিদি বাসে চেপে গড়িয়াহাট মোড় থেকে রাসবিহারী অ্যাভিনিউয়ের দিকে আসছে। দুই যুবক চলন্ত বাসের মধ্যেই তাদের সঙ্গে অশালীন আচরণ করছে এবং মোবাইলে ছবি তুলছে।

পুলিশ জানায়, ওই কিশোরী ফোনে সেই বাসের নম্বর এবং রুটও জানিয়েছিল। সেই মতো ওই এলাকার প্রতিটি থানা এবং ট্র্যাফিক পুলিশকে বিষয়টি জানানো হয়। এর পরে দেশপ্রিয় পার্কের কাছে ২১২ নম্বর রুটের ওই বাসটিকে থামিয়ে দুই অভিযুক্তকে পাকড়াও করে রবীন্দ্র সরোবর থানা। ধৃতদের নাম মহম্মদ শাহনওয়াজ এবং মহম্মদ শেরু। কিশোরীর বুদ্ধিমত্তার তারিফ করছেন পুলিশ আধিকারিকেরাও।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

ওই কিশোরীর পরিজনেরা জানান, সে এ বছরই মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। স্নাতক স্তরের পড়ুয়া মাসতুতো দিদির সঙ্গে সে কসবার রামলাল বাজার থেকে বাসে চেপে মিন্টো পার্কে যাচ্ছিল। কিশোরী জানিয়েছে, বাসে ওঠার পর থেকেই ওই দুই যুবক তাকে ও তার দিদির দিকে অশালীন অঙ্গভঙ্গি ও কটূক্তি শুরু করে। কিশোরীর ওই দিদির মা সোমবার বলেন, ‘‘বাসে আরও যাত্রী ছিলেন। দু’টি মেয়েকে হেনস্থা হতে দেখেও কেউ এগিয়ে আসেননি। পুলিশ সময়মতো তৎপর হয়েছে বলেই ওরা ধরা পড়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন