Nabanna Abhijan

বিজেপির নবান্ন অভিযানে এসি দেবজিৎকে মারধরে গ্রেফতার তিন, গাড়িতে আগুন লাগানোর ঘটনায় ধৃত এক

লালবাজার সূত্রে খবর, এসি দেবজিৎ চট্টোপাধ্যায়কে মারধরের ঘটনায় বেলেঘাটা, নিউ মার্কেট ও এন্টালি থানা এলাকা থেকে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। গাড়িতে আগুন লাগানোর জন্য এক জন গ্রেফতার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১১:৫৬
Share:

কলকাতা পুলিশের এসি দেবজিৎ চট্টোপাধ্যায়কে নিগ্রহ (বাঁ দিকে), জ্বলছে পুলিশের গাড়ি (ডান দিকে)। ফাইল ছবি।

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানের সময় এক পুলিশ আধিকারিককে বেধড়ক মারধর করার ভিডিয়ো ছড়িয়ে পড়ে। কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায় বর্তমানে হাসপাতালে ভর্তি। তাঁর উপর হামলার ঘটনায় তিন জনকে গ্রেফতার করল পুলিশ। এছাড়া রবীন্দ্র সরণি এলাকায় পুলিশের গাড়িতে আগুন লাগানোর ঘটনাতেও এক জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার, পুলিশের উপর হামলার ঘটনায় ধৃত তিন জনকে আদালতে তোলা হলে তাঁদের ১৭ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

লালবাজার সূত্রে খবর, দেবজিৎকে মারধরের ঘটনায় বেলেঘাটার বাসিন্দা ৩৫ বছরের রবিকান্ত সিংহ, নিউ মার্কেট থানা এলাকা ২২ বছরের অনুপ সিংহ এবং এন্টালি থানা এলাকার শম্ভুবাবু লেনের বাসিন্দা ২২ বছরের সাহিল রায়কে গ্রেফতার করা হয়েছে।বুধবার ধৃত তিন জনকেই ১৭ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান চলাকালীন একটি ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, এমজি রোডে দাঁড়িয়ে রয়েছেন দেবজিৎ। মাথায় হেলমেট। আচমকাই তাঁকে লক্ষ্য করে লাঠি, পাথর হাতে ছুটে যান কয়েক জন বিক্ষোভকারী। তাঁদের অনেকেরই হাতে বিজেপির পতাকা ছিল। শুরু হয় এলোপাথাড়ি মারধর। ভিডিয়োয় দেখা যাচ্ছে, উন্মত্ত জনতার হাত থেকে বাঁচতে দৌড়চ্ছেন দেবজিৎ। বিক্ষোভকারীরা তাঁর পিছু নিয়ে মারছেন। বিজেপির পতাকাধারীরা তাঁকে রাস্তায় ফেলে মারতে শুরু করেন। এর পর ভিড়ের মধ্যে থেকে দুই পুলিশকর্মী দেবজিৎকে কোনও রকমে ছাড়িয়ে নিয়ে চলে যান।

Advertisement

অন্য দিকে, এমজি রোডেই পুলিশের গাড়িতেও আগুন লাগানোর ঘটনা ঘটে। সেখানেও বিজেপির পতাকাধারীদেরই গাড়ি ভাঙচুর করে তাতে তেল ঢেলে আগুন লাগাতে দেখা যায়। সেই ঘটনাতেও এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। লালবাজার সূত্রে খবর, তিনি বাগুইআটি থানা এলাকার বাসিন্দা। ৪১ বছরের ধৃতের নাম অভিজিৎ রায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন