হাওড়ায় আগুনে পুড়ে গেল পাঁচটি ঘর

এই অগ্নিকাণ্ডে কেউ হতাহত না হলেও এলাকার বাসিন্দা সঞ্জয় বেরা জানান, আগুন ধরে যাওয়া ঘরগুলি থেকে চারটি গ্যাস সিলিন্ডার বার করে আনেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ ০১:৪৩
Share:

প্রতীকী চিত্র।

বাড়িতে আগুন লেগে ভস্মীভূত হয়ে গেল পাঁচটি ঘরের সমস্ত জিনিসপত্র। মঙ্গলবার বিকেলে এই ঘটনা ঘটেছে হাওড়ার বটানিক্যাল গার্ডেন থানা এলাকার লক্ষ্মীনারায়ণতলায়। দমকলের তিনটি ইঞ্জিন প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে চলে আসেন সিইএসসি এবং স্থানীয় থানার অফিসারেরা। প্রাথমিক তদন্তের পরে দমকলের অনুমান, ঠাকুরঘরের প্রদীপ থেকেই আগুন লেগেছে।

Advertisement

দমকল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বটানিক্যাল গার্ডেন সংলগ্ন ওই এলাকায় একটি টালির বাড়িতে পাশাপাশি আটটি ঘর রয়েছে। যার মধ্যে পাঁচটি ঘরে থাকেন বাড়ির মালিকেরা। বাকি তিনটি ঘরে ভাড়াটেরা থাকেন। এ দিন বিকেল সাড়ে চারটে নাগাদ এলাকার লোকজন দেখেন, ওই বাড়ির একটি ঘর থেকে কালো ধোঁয়া আর আগুন বেরোচ্ছে। তাঁরা চিৎকার করে ভিতরে থাকা লোকজনকে ডাকতে থাকেন। বাড়ির মালিক বিশ্বনাথ পড়ুয়া বললেন, ‘‘বাড়িতে তখন আমার স্ত্রী, ছেলে, ভাইয়ের স্ত্রী, মেয়ে— সবাই ঘুমোচ্ছিল। পাড়ার লোকজন ওদের ডেকে বাড়ি থেকে বার করে।’’ বিশ্বনাথবাবু জানান, গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র বার করতে পারলেও বাড়ির সমস্ত আসবাব, ফ্রিজ, টিভি, কম্পিউটার পুড়ে গিয়েছে। রাতে কোথায় থাকবেন, জানেন না তাঁরা।

এলাকার বাসিন্দা মীরা দাস বললেন, ‘‘গোটা বাড়িতে আগুন ধরেছে দেখে পাড়াই লোকজনই ঝাঁপিয়ে পড়েছিলেন। ওঁরাই আশপাশের বহুতল থেকে জল এনে আগুন নেভানোর কাজ শুরু করেন। পরে দমকল এসে আগুন নিভিয়ে ফেলে।’’ এই অগ্নিকাণ্ডে কেউ হতাহত না হলেও এলাকার বাসিন্দা সঞ্জয় বেরা জানান, আগুন ধরে যাওয়া ঘরগুলি থেকে চারটি গ্যাস সিলিন্ডার বার করে আনেন তাঁরা। যার ফলে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন