বোমা ফেটে জখম পাঁচ

থানা চত্বরে বোমা ফেটে আতঙ্ক ছড়াল। রবিবার সকাল ন’টা নাগাদ ঘটনাটি ঘটে মধ্য হাওড়ার শিবপুর থানায়। স্বচ্ছ ভারত অভিযানের পক্ষ থেকে এ দিন শ্রমদান দিবস পালন করছিলেন ওই থানার কর্মীরা। সেই কাজে প্রায় আট জন সি‌ভিক ভলান্টিয়ার কর্মী থানা সংলগ্ন বাগানটি পরিষ্কার করছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৬ ০১:৪৪
Share:

জখম অনিরুদ্ধ বাগ

থানা চত্বরে বোমা ফেটে আতঙ্ক ছড়াল। রবিবার সকাল ন’টা নাগাদ ঘটনাটি ঘটে মধ্য হাওড়ার শিবপুর থানায়। স্বচ্ছ ভারত অভিযানের পক্ষ থেকে এ দিন শ্রমদান দিবস পালন করছিলেন ওই থানার কর্মীরা। সেই কাজে প্রায় আট জন সি‌ভিক ভলান্টিয়ার কর্মী থানা সংলগ্ন বাগানটি পরিষ্কার করছিলেন। সেই বাগানের এক জায়গায় রাখা ছিল বিভিন্ন সময়ে উদ্ধার হওয়া বেশ কয়েকটি পরিত্যক্ত বোমা। তারই একটি ফেটে গেলে জখম হন পাঁচ জন সিভিক পুলিশ ভলান্টিয়ার। আহতদের স্থানীয় বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চার জনকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। অনিরুদ্ধ বাগ নামে গুরুতর জখম এক কর্মীকে পরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

Advertisement

হাওড়া সিটি পুলিশের কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিংহ বলেন, ‘‘উদ্ধার করা সব বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছিল। তবু কী ভাবে একটি বোমা ফাটল তা তদন্ত করে দেখা হবে।’’ পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে, অনিরুদ্ধ বাগের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার বহন করবে পুলিশ প্রশাসন।

এ দিকে সকালের ব্যস্ত সময়ে ওই ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পর পরই দু’টি দমকলের ইঞ্জিন যায় ঘটনাস্থলে। ঘণ্টা খানেকের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়। অন্য বোমাগুলো যাতে না ফাটে সেই ব্যবস্থাও
নেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানান হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন