Netaji Subhas Chandra Bose

নেতাজির মূর্তি ভেঙে শৌচাগার! ক্ষুব্ধ হাই কোর্ট

আদালতের খবর, শ্রদ্ধানন্দ পার্কের কাছে একটি গলিতে নেতাজির মূর্তি ছিল। অভিযোগ, সেই মূর্তি ভেঙে ফেলা হয়েছে এবং সেখানে শৌচাগার তৈরি হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ০৫:৪০
Share:

নেতাজি সুভাষচন্দ্র বসু। —ফাইল চিত্র।

বাঙালি তথা গোটা দেশের ‘বীর সন্তান’ হিসাবে উল্লেখ করা হয় নেতাজি সুভাষচন্দ্র বসুকে। অথচ, খাস কলকাতাতেই তাঁর মূর্তি ভেঙে সেখানে তৈরি করা হচ্ছে শৌচাগার! সম্প্রতি এই অভিযোগ নিয়ে মামলাও হয়েছে। সেই মামলায় ওই এলাকা পরিদর্শন করে কলকাতা পুরসভাকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবগণনম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

Advertisement

আদালতের খবর, শ্রদ্ধানন্দ পার্কের কাছে একটি গলিতে নেতাজির মূর্তি ছিল। অভিযোগ, সেই মূর্তি ভেঙে ফেলা হয়েছে এবং সেখানে শৌচাগার তৈরি হচ্ছে। এই মামলার আবেদনকারী সুশীলকুমার সিংহের আইনজীবী মনোজিৎ ভট্টাচার্য ও সুমিত্রা ভট্টাচার্য নিয়োগী দাবি করেন, বিষয়টি নিয়ে মেয়রকে লিখিত অভিযোগ জানানোর পরেও সুরাহা হয়নি। সব শুনে ডিভিশন বেঞ্চের নির্দেশ, ওই এলাকা পরিদর্শনের জন্য পুরসভাকে অবিলম্বে এক অফিসারকে নিয়োগ করতে হবে এবং অভিযোগের সত্যতা যাচাই করে দু’সপ্তাহের মধ্যে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন