Extortion

লক্ষাধিক টাকা তোলা চাওয়ার অভিযোগ

অভিযোগকারীর দাবি, পুলিশ ছাড়াও তিনি বিধাননগরের তৃণমূল নেতৃত্ব এবং বিধাননগর পুরসভার একাধিক কর্তাব্যক্তির কাছে অভিযোগ জানিয়েছেন। গ্যারাজ মালিকের অভিযোগ, তিনি অস্থায়ী ব্যবসায়ী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ০৭:০৪
Share:

প্রতীকী ছবি।

তোলাবাজির অভিযোগ তুললেন এক গ্যারাজ মালিক। স্থানীয় পুলিশ ও তৃণমূল নেতৃত্বের কাছে ওই অভিযোগ করেছেন তিনি। নিজেকে এলাকার এক প্রভাবশালী মহিলা নেত্রীর কাছের মানুষ দাবি করা ওই ব্যক্তি তাঁর থেকে মোটা অঙ্কের টাকা তোলা চেয়েছেন, এমনই অভিযোগ করেছেন গ্যারাজ মালিক। ঘটনাটি সল্টলেকের বিজে বাজারের।

Advertisement

অভিযোগকারীর দাবি, পুলিশ ছাড়াও তিনি বিধাননগরের তৃণমূল নেতৃত্ব এবং বিধাননগর পুরসভার একাধিক কর্তাব্যক্তির কাছে অভিযোগ জানিয়েছেন। গ্যারাজ মালিকের অভিযোগ, তিনি অস্থায়ী ব্যবসায়ী। স্থায়ী ব্যবসা করার জন্য তিনি পুরসভার কাছে আবেদন করেছেন।

অভিযোগকারী বলেন, ‘‘ওই ব্যক্তি এলাকায় প্রভাবশালী। এক মহিলা নেত্রীর কাছের মানুষ। আমাকে উচ্ছেদ করে দিতে গাঁজা কেসে ফাঁসানোর হুমকিও দিয়েছেন। ওই ব্যক্তি সম্প্রতি পঞ্চাশ হাজার টাকাও আমার থেকে নিয়েছেন।’’ তাঁর আরও দাবি, ফের তাঁদের মতো কয়েক জন ব্যবসায়ীর থেকে এক লক্ষ টাকা চাওয়া হয়েছে।

Advertisement

যাঁর বিরুদ্ধে অভিযোগ, বিজে ব্লকের বাসিন্দা সেই ব্যক্তি সমগ্র অভিযোগই উড়িয়ে দিয়ে বলেন, ‘‘কোথাও কোনও ভুল হচ্ছে। আমার বিরুদ্ধে এই ধরনের কোনও অভিযোগ কেউ কেন করবেন? বিজে বাজারে এক জনের একটা গ্যারাজ আছে। কিন্তু আমার সঙ্গে তাঁর কোনও যোগাযোগ নেই।’’

যদিও অভিযোগকারীর দাবি, তাঁকে হুমকি ও শাসানি দেওয়া হয়েছে। অশ্রাব্য গালিগালাজও করা হয়েছে। একাধিক দোকানদারের কাছেই তোলা চাওয়া হয়েছে। এর সমাধানে ব্যবসায়ীরা নিজেদের মধ্যে শুক্রবার রাতে বৈঠকও করেন বলে জানান ওই অভিযোগকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন