Life Sentence

স্ত্রীকে পুড়িয়ে মারায় যাবজ্জীবন স্বামীর

আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৩ সালের ৩ জুন গৃহবধূ কুসুম সরকার (৩৮) অগ্নিদগ্ধ হয়েছিলেন। স্বামী বিধুই কুসুমের গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ০৭:১৮
Share:

—প্রতীকী চিত্র।

স্ত্রীকে নির্যাতন ও খুনের ঘটনায় দোষী সাব্যস্ত হওয়া স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিলেন আলিপুর আদালতের সপ্তম দায়রা বিচারক অঞ্জন সেনগুপ্ত। এর পাশাপাশি, দোষী ব্যক্তিকে জরিমানাও করা হয়েছে। মঙ্গলবার এই শাস্তি ঘোষণা করেন বিচারক। সাজাপ্রাপ্তের নাম বিধু সরকার।

Advertisement

আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৩ সালের ৩ জুন লেক থানা এলাকার প্রিন্স আনোয়ার শাহ রোডের বাসিন্দা, গৃহবধূ কুসুম সরকার (৩৮) অগ্নিদগ্ধ হয়েছিলেন। স্বামী বিধুই কুসুমের গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছিল। তার পরে জ্বলন্ত স্ত্রীকে ঘরের মধ্যে আটকে রেখেছিল সে। কুসুমের চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। তাঁকে উদ্ধার করে এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়। ৫ জুন কুসুম মারা যান।

তদন্তে জানা যায়, বিধু সন্দেহ করত, তার ভাইয়ের সঙ্গে কুসুমের সম্পর্ক রয়েছে। সেই সন্দেহের বশেই কুসুমের গায়ে আগুন ধরিয়েদিয়েছিল সে। পুলিশি তদন্তে এমন তথ্যই উঠে আসে। ঘটনার পরেই বিধুকে গ্রেফতার করে পুলিশ। তাকে হেফাজতে রেখে বিচার প্রক্রিয়া চালানো হয়। সরকারি আইনজীবী শ্যামলেশ ভট্টাচার্য বলেন, ‘‘হাসপাতালে পুলিশেরকাছে মৃত্যুকালীন জবানবন্দিতেস্বামীর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন কুসুম। ওই অভিযোগের ভিত্তিতেই মূলত মামলার বিচার প্রক্রিয়া চলেছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন