হুমকির পাশাপাশি তোলাবাজি, ধৃত যুবক

আজ, বৃহস্পতিবার রাতে অভিযুক্তকে নিয়ে কলকাতায় আসার কথা তদন্তকারীদের। ধৃতের বিরুদ্ধে হুমকি দিয়ে তোলাবাজির পাশাপাশি ধর্ষণের অভিযোগও রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৭ ০২:৩৪
Share:

প্রতীকী ছবি।

প্রাক্তন বান্ধবীর আপত্তিকর ছবি ফেসবুক ও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে তোলাবাজির অভিযোগে এক যুবক গ্রেফতার হয়েছেন। বুধবার সকালে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে ওই যুবককে গ্রেফতার করে দক্ষিণ বন্দর থানার তদন্তকারী দল। ধৃতের নাম দিবাকর ঝা। বাড়ি গাজিয়াবাদের স্বদেশি কলোনিতে। ধৃতকে এ দিনই স্থানীয় আদালতে পেশ করেন তদন্তকারীরা। আদালত তাকে দু’দিনের ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে। আজ, বৃহস্পতিবার রাতে অভিযুক্তকে নিয়ে কলকাতায় আসার কথা তদন্তকারীদের। ধৃতের বিরুদ্ধে হুমকি দিয়ে তোলাবাজির পাশাপাশি ধর্ষণের অভিযোগও রয়েছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, দক্ষিণ বন্দর থানা এলাকার বাসিন্দা ওই তরুণী মাস পাঁচেক আগে পুলিশের কাছে অভিযোগ করেন, দিবাকর তাঁর প্রাক্তন প্রেমিক। বিয়ের পর থেকে সে তাঁদের ঘনিষ্ঠ মূহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ফাঁস করে দেওয়ার হুমকি দিচ্ছে। ইতিমধ্যেই তাঁর থেকে কয়েক হাজার টাকা আদায়ও করেছে অভিযুক্ত। শুধু তাই নয়, আরও টাকা চেয়ে হুমকি দিচ্ছে। তদন্তকারীরা জানান, হুমকির পাশাপাশি ওই তরুণী ধর্ষণেরও অভিযোগ করেছেন।

অভিযোগ দায়েরের পর থেকেই চাকরি ছেড়ে এলাকা থেকে পালিয়ে যায় দিবাকর। বিভিন্ন জায়গায় হানা দিয়েও তার হদিশ পাওয়া যায়নি। কিছু দিন আগে তদন্তকারী অফিসারেরা জানতে পারেন, সে গাজিয়াবাদের একটি জায়গায় লুকিয়ে আছে। এর পরেই সেখানে হানা দেয় দক্ষিণ বন্দর থানার তদন্তকারীদের একটি দল। পুলিশ জানিয়েছে, ফেসবুকে দিবাকরের সঙ্গে অভিযোগকারিণীর আলাপ কয়েক বছর আগে। ক্রমে দু’জনের মধ্যে সম্পর্ক তৈরি হয়। একাধিক বার বিভিন্ন জায়গায় দেখাও করেন তাঁরা। চলতি বছরের গোড়ায় ওই তরুণীর বিয়ে হয় অন্য এক যুবকের সঙ্গে। তার পর থেকেই গাজিয়াবাদের ওই যুবক নানা ভাবে তাঁকে হুমকি দিতে শুরু করে।

Advertisement

ধৃত যুবক পুলিশের কাছে দাবি করেছে, সে তরুণীর ঘনিষ্ঠ ছবি দেখিয়ে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। পুলিশ জেনেছে, ভয় পেয়ে এক বার দিবাকরকে কয়েক হাজার টাকাও দেন তরুণী। কিন্তু ক্রমাগত টাকা চাওয়ায় বাধ্য হয়ে তিনি পুলিশের দ্বারস্থ হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন