ডাক্তার সেজে ‘প্রতারণা’

রাজ্যের একমাত্র সুপার স্পেশ্যালিটি হাসপাতাল এসএসকেএমে হৃদ্‌রোগের চিকিৎসায় ভর্তি হয়েছিলেন নদিয়ার ধুবুলিয়ার গৌতম সেন। এক ব্যক্তি ওই হাসপাতালের চিকিৎসক পরিচয় দিয়ে জানায়, গৌতমবাবুর হার্টের ভাল্‌ভ বদলাতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৭ ০১:২০
Share:

রাজ্যের একমাত্র সুপার স্পেশ্যালিটি হাসপাতাল এসএসকেএমে হৃদ্‌রোগের চিকিৎসায় ভর্তি হয়েছিলেন নদিয়ার ধুবুলিয়ার গৌতম সেন। এক ব্যক্তি ওই হাসপাতালের চিকিৎসক পরিচয় দিয়ে জানায়, গৌতমবাবুর হার্টের ভাল্‌ভ বদলাতে হবে। অভিযোগ, এর জন্য সে রোগীর দাদা দেবাশিস সেনের থেকে ২০ হাজার টাকাও নেয়। পরে দেবাশিসবাবু জানতে পারেন, ওই নামে এসএসকেএমে চিকিৎসকই নেই। এবং ওই ভাল্‌ভ পাওয়া যায় বিনামূল্যে। প্রতারিত হয়েছে বুঝতে পেরে ভবানীপুর থানায় অভিযোগ দায়ের করেন দেবাশিসবাবু।

Advertisement

পুলিশ সূত্রের খবর, অভিযোগের ভিত্তিতে তদন্ত চালিয়ে বুধবার গ্রেফতার করা হয়েছে সেই ভুয়ো চিকিৎসক-প্রতারককে। রোগীর পরিজন পরিচয় দিয়ে ভবানীপুর থানার অফিসারেরা এ দিন এসএসকেএমে ডেকে পাঠান অভিযুক্তকে। হাসপাতালের কাছে আসতেই তাকে হাতেনাতে ধরা হয়।

তদন্তকারীরা জানিয়েছেন, ধৃতের নাম অলকেন্দু ঘোষ। আদতে কালনার বাসিন্দা অলকেন্দু নাকতলায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকত। পুলিশের দাবি, এসএসকেএম হাসপাতাল ঘিরে প্রতারণা-চক্র গড়ে তুলেছিল ওই ব্যক্তি। হাসপাতালে চাকরি দেওয়া থেকে শুরু করে ভুয়ো চিকিৎসক পরিচয়ে একাধিক প্রতারণার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। একই অভিযোগে এর আগেও ধরা
পড়েছিল অলকেন্দু।

Advertisement

অভিযোগকারী দেবাশিসবাবু পুলিশকে জানিয়েছেন, তিনি অলকেন্দুকে আগে থেকেই চিকিৎসক হিসেবে চিনতেন। তাই সে টাকা চাওয়ায় প্রথমে তাঁর সন্দেহ হয়নি। কিন্তু টাকা দেওয়ার পর দিন থেকেই অলকেন্দুর মোবাইলটি ‘সুইচ্‌ড অফ’ হয়ে যায়। দেবাশিসবাবু আরও জানান, এই চিকিৎসা যে বিনামূল্যে হয়, তা জানতেন না তিনি। পূর্ব পরিচিত হওয়ার সুবাদে তিনি ওই ব্যক্তির কথা বিশ্বাস করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন