Man Acquitted After Six Years

প্রমাণ নেই, ছ’বছর জেল খেটে অব্যাহতি

আদালত সূত্রের খবর, ২০১৬ সালের ২৯ ডিসেম্বর মহেশতলা থানা এলাকার বাসিন্দা রানি বিবি (৩৮) নামে এক বধূ অগ্নিদগ্ধ হয়ে মারা যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ০৬:০১
Share:

—প্রতীকী ছবি।

স্ত্রীকে খুনের অভিযোগে ছ’বছর জেল হেফাজতে থাকা স্বামীকে সাক্ষ্যপ্রমাণের অভাবে মামলা থেকে অব্যাহতি দিলেন বিচারক। বৃহস্পতিবার আলিপুর আদালতের দায়রা বিচারক টিকেন্দ্র নারায়ণ প্রধান এই নির্দেশ দিয়েছেন।

Advertisement

আদালত সূত্রের খবর, ২০১৬ সালের ২৯ ডিসেম্বর মহেশতলা থানা এলাকার বাসিন্দা রানি
বিবি (৩৮) নামে এক বধূ অগ্নিদগ্ধ হয়ে মারা যান। তাঁর বাবার অভিযোগের ভিত্তিতে রানির স্বামী মহম্মদ সামশাদ ওরফে মুন্নাকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়। মুন্নাকে দোষী সাব্যস্ত করে চার্জশিটও পেশ করে পুলিশ। এর পরে মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়।

মুন্নার আইনজীবী প্রশান্ত মজুমদার বলেন, ‘‘ওই ঘটনার প্রত্যক্ষদর্শী, ওই দম্পতির দুই নাবালক সন্তানের গোপন জবানবন্দি গ্রহণ করা হয়েছিল। আরও ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। কিন্তু মুন্নার বিরুদ্ধে কোনও সাক্ষ্যপ্রমাণ প্রতিষ্ঠিত হয়নি। তাই এ দিন বিচারক তাঁকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন। বিনা অপরাধে, শুধু মিথ্যা অভিযোগের ভিত্তিতে এক জনকে ছ’বছর জেলে থাকতে হল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন