Tollygunge Karunamoyee Bridge

সেতু আতঙ্ক উস্কে এ বার বসে গেল টালিগঞ্জ-করুণাময়ী ব্রিজের একাংশ

শনিবার আচমকাই ব্রিজের একাংশ বসে যায়। এই খবর ছড়িয়ে পড়তেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৪১
Share:

টালিগঞ্জে ব্রিজ বসে যাওয়ায় বিপত্তি। নিজস্ব চিত্র।

সেতু আতঙ্ক উসকে এ বার বিপত্তি টালিগঞ্জ-করুণাময়ী ব্রিজে। এমনিতেই বিপজ্জনক ব্রিজের তালিকায় নাম উঠেছে দক্ষিণ কলকাতার এই গুরুত্বপূর্ণ সেতুর। মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর করুণাময়ী ব্রিজের ওপরে বাড়তি চাপও পড়ছিল। শনিবার আচমকা ব্রিজের ওপরের অংশ বসে যায়।

Advertisement

এই খবর ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। কিছু ক্ষণের মধ্যেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বসে যাওয়া অংশটি ঘিরে দেন পুলিশ কর্মীরা। খবর যায় কলকাতা পুরসভা এবং পূর্ত দফতরের। ওই অংশটি পরীক্ষা করে দেখা হচ্ছে। আপাতত যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

হরিদেবপুরের, বেহালা, ঠাকুরপুকুরের বাসিন্দাদের একমাত্র ভরসা এই করুণাময়ী ব্রিজ। তাই নতুন পরিস্থিতিতে যান চলাচল কী ভাবে নিয়ন্ত্রণ করা হবে তাই নিয়ে উদ্বেগে এই অঞ্চলের মানুষ। মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর পরিবহণ দফতর বেহালা চৌরাস্তা থেকে টালিগঞ্জ পর্যন্ত অতিরিক্ত বাস পরিষেবা চালু করেছিল।

Advertisement

দেখুন ভিডিয়ো

স্থানীয় সূ্ত্রে খবর, করুণাময়ী ব্রিজের বিভিন্ন অংশ ফাটল দেখা দিয়েছে। ব্রিজের নিচের বেশ কয়েকটি জায়গায় আগাছাও রয়েছে। রাতেই ব্রিজের ক্ষতিগ্রস্ত অংশটি পরিদর্শন করেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলে তিনি জানিয়েছেন, কোথাও কোনও ফাটল হয়নি। আপাতত ক্ষতিগ্রস্ত অংশের ওপর একটি প্লেট বসিয়ে কাজ চালানো হচ্ছে। যদিও অতিরিক্ত সতর্কতা হিসেবে বিশেষজ্ঞদের সঙ্গেও কথা বলা হবে বলে আশ্বস্ত করেছেন তিনি।

(কলকাতার এই মুহূর্তের শিরোনাম কী - জানতে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন