Accident

যুবককে পিষে দিল বিয়েবাড়ির বাস

ক্যানাল ওয়েস্ট রোড ধরেই পিছন দিক থেকে আসা একটি বাস নিহালদের বাইকের পিছনে ধাক্কা মারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ ০২:৪৬
Share:

শোকার্ত: মহম্মদ নিহালের (বাঁ দিকে) মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন তাঁর মা মেহমুদা খাতুন। রবিবার, রাজা দীনেন্দ্র স্ট্রিটের বাড়িতে। নিজস্ব চিত্র

ওষুধের খাম তৈরির ব্যবসাটা গত কয়েক বছরে একটু গুছিয়ে আনা গিয়েছিল। তাই ইএম বাইপাসের পঞ্চান্নগ্রামের কাছে একটি ফ্ল্যাটও কেনা হয়ে গিয়েছিল। এ বার ছেলের বিয়ে দেওয়ার পালা। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হল না রাজা দীনেন্দ্র স্ট্রিটের বাসিন্দা বছর সত্তরের মেহমুদা খাতুনের। রবিবার বিকেলে ছেলে মহম্মদ নিহাল (৪০) বাড়ি থেকে বেরোনোর কিছু ক্ষণের মধ্যেই মায়ের কাছে খবর আসে যে, বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয়েছে তাঁর। এ-ও জানা গিয়েছে, ছেলেকে পিষে দিল যে বাসের চাকা সেটিও ভাড়ায় নেওয়া হয়েছিল একটি বিয়ের অনুষ্ঠানের জন্যই।

Advertisement

পুলিশ সূত্রের খবর, নারকেলডাঙা ক্যানেল ওয়েস্ট রোড ধরে এ দিন মোটরবাইকে যাচ্ছিলেন নিহাল। নতুন কেনা ফ্ল্যাটের কিছু বকেয়া টাকা মেটানোর ছিল এ দিন। বাইক চালাচ্ছিলেন তাঁর বন্ধু মহম্মদ আমানুল্লা। ক্যানাল ওয়েস্ট রোড ধরেই পিছন দিক থেকে আসা একটি বাস নিহালদের বাইকের পিছনে ধাক্কা মারে। নিয়ন্ত্রণ হারিয়ে দু’জনেই বাইক থেকে পড়ে গেলে নিহালকে পিষে দেয় বাসের চাকা। দু’জনকেই এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে নিহালকে মৃত ঘোষণা করা হয়। আমানুল্লাকে পরে ছেড়ে দেওয়া হয়েছে।

পুলিশ জেনেছে, যে বাসটি এ দিনের ঘটনায় জড়িত সেটি ১২ নম্বর রুটের। একটি বিয়ের অনুষ্ঠানের জন্য ভাড়ায় নেওয়া হয়েছিল। ঘটনার পরে চম্পট দিলেও পরে মহম্মদ কামারুদ্দিন নামের বাসচালককে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের একটি অংশের অভিযোগ, ক্যানাল ওয়েস্ট রোড জুড়ে বেআইনি পার্কিং করা থাকে। সেই সঙ্গে চলছে রাস্তা খোঁড়ার কাজ। এই দুই মিলেই এ দিনের ঘটনা ঘটেছে।

Advertisement

কিন্তু ক্যানাল ওয়েস্ট রোড তো একমুখী। মোটরবাইক এবং বাসটি যে অভিমুখে যাচ্ছিল, সে দিকে তো যাওয়ারই কথা নয়! এলাকাটি শিয়ালদহ ট্র্যাফিক গার্ডের অন্তর্গত।

সেখানকার এক পুলিশ আধিকারিক দাবি করেন, একটি মিছিলের জন্য এ দিন ওই অংশের যান চলাচলের নিয়মে কিছু বদল আনা হয়েছিল। তা ছাড়া রবিবার ওই পথে দুই অভিমুখেই গাড়ি চলে। মৃতের মা মেহমুদা অবশ্য বললেন, ‘‘কী নিয়ম জানি না। আমি শুধু জানি, নিয়ম মেনেই আমার ছেলে মাথায় হেলমেট পরে বাড়ি থেকে বেরিয়েছিল। দোষ তো বাসটার। আমাদের সব স্বপ্ন শেষ হয়ে গেল যে বাসের জন্য পুলিশ তার চালকের বিরুদ্ধে ব্যবস্থা নিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন