Death

রেললাইনে বসে আড্ডা, ট্রেনের ধাক্কায় মৃত্যু স্কুলছাত্রের

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই তিন ছাত্র যেখানে বসেছিল, সেখানে মাঝেমধ্যেই কিছু স্কুলপড়ুয়া এসে বসে। জায়গাটি অপেক্ষাকৃত নির্জন হওয়ায় এলাকাবাসীরও নজর এড়িয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ০৭:৩১
Share:

পলতার বাসিন্দা ওই ছাত্র ব্যারাকপুর গভর্নমেন্ট স্কুলে দশম শ্রেণিতে পড়ত। প্রতীকী ছবি।

রেললাইনে বসে আড্ডা দেওয়ার ছবিটা নতুন নয় শিয়ালদহ মেন শাখায়। বিশেষত, শীতের বিকেলে অনেককেই দেখা যায় রেললাইনে বসে রোদ পোহাতে। তার জেরে ট্রেনের ধাক্কায় মৃত্যুর ঘটনাও ঘটে। বৃহস্পতিবার যেমন ঘটল ব্যারাকপুরে। ব্যারাকপুর স্টেশন থেকে ঢিল ছোড়া দূরত্বে ধনিয়াপাড়ার কাছে রেললাইনে বসে গল্প করার সময়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক কিশোরের। সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি তার দুই সহপাঠী। রেল পুলিশ জানিয়েছে, মৃত কিশোরের নাম অহীন সরকার (১৬)। পলতার বাসিন্দা ওই ছাত্র ব্যারাকপুর গভর্নমেন্ট স্কুলে দশম শ্রেণিতে পড়ত।

Advertisement

পরিবার ও প্রতিবেশীদের সূত্রে জানা গিয়েছে, এ দিন স্কুল ছুটির পরে টিউশন পড়ে বাড়ি ফেরার কথা ছিল অহীনের। কিন্তু পড়তে যাওয়ার আগে সে দুই বন্ধুর সঙ্গে ধনিয়াপাড়ার কাছে রেললাইনে এসে বসে। তিন জনেই মশগুল ছিল গল্পে। সেই সময়ে ডাউন নৈহাটি–মাঝেরহাট লোকালের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় অহীনের। কেন তিন বন্ধু রেললাইনের ধারে গল্প করতে গেল, সেটাই বুঝতে পারছেন না তাদের বাড়ির লোকজন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই তিন ছাত্র যেখানে বসেছিল, সেখানে মাঝেমধ্যেই কিছু স্কুলপড়ুয়া এসে বসে। জায়গাটি অপেক্ষাকৃত নির্জন হওয়ায় এলাকাবাসীরও নজর এড়িয়ে যায়। ধনিয়াপাড়ার এক বাসিন্দা রাজেশ লাল বলেন, ‘‘আমি রেললাইনের ধারে দাঁড়িয়েছিলাম। হঠাৎ স্কুলের পোশাক পরা একটি ছেলে ছুটে এসে কাঁদতে শুরু করল। আমি ওর কাছ থেকে সব শুনে ঘটনাস্থলে ছুটে যাই। স্কুলের পরিচয়পত্র দেখে ওই ছাত্রদের পরিবারকে খবর দেওয়া হয়।’’

Advertisement

এলাকাবাসীর অভিযোগ, রেললাইনে বসে অনেকে নেশা করেন। স্থানীয় লোকজন আপত্তি করলে উল্টে কটূ কথা শুনতে হয়। রেললাইনে বসে আড্ডা দেওয়া বন্ধ করতে পুলিশ কড়া পদক্ষেপ করুক। ব্যারাকপুর জিআরপি-র তরফে জানানো হয়েছে, এমন ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে আজ, শুক্রবার থেকে রেললাইনে টহল দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন