Arrest

পুলিশকর্তার স্ত্রী সেজে প্রতারণা, ধৃত

পুলিশের দাবি, ওই মহিলা এর আগেও প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন। তাঁর সঙ্গে কোনও পুলিশকর্তার যোগ নেই বলেও তদন্তকারীদের দাবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৫:৩৩
Share:

—প্রতীকী চিত্র।

ধোপদুরস্ত সাজে জামাকাপড়ের দোকানে গিয়েছিলেন এক মহিলা। দোকানদারের কাছে নিজেকে পুলিশকর্তার স্ত্রী পরিচয় দিয়ে কয়েক হাজার টাকার জামাকাপড় কেনেন তিনি। কিন্তু নগদ টাকা তাঁর সঙ্গে নেই, চেক বা অনলাইনেও পেমেন্ট করতে যান্ত্রিক সমস্যা রয়েছে বলে মহিলা জানান। তার পরে ঠিক হয়, মহিলার সঙ্গে দোকানের এক কর্মী যাবেন টাকা আনতে। অভিযোগ, ওই কর্মীকে টাকা না দিয়ে মাঝপথে গাড়ি থেকে নামিয়ে চম্পট দেন মহিলা। তবে অভিযোগ দায়েরের এক দিনের মধ্যেই ওই মহিলাকে গ্রেফতার করেছে নিউ আলিপুর থানার পুলিশ। উদ্ধার করা হয়েছে ওই জামাকাপড়ও। ধৃত মহিলার নাম সুস্মিতা মাঝি।

Advertisement

পুলিশের দাবি, ওই মহিলা এর আগেও প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন। তাঁর সঙ্গে কোনও পুলিশকর্তার যোগ নেই বলেও তদন্তকারীদের দাবি। শুক্রবার তাঁকে পর্ণশ্রী এলাকায় তাঁর বাড়ি থেকে গ্রেফতার করেছে নিউ মার্কেট থানার পুলিশ।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, গত বুধবার নিউ আলিপুর থানা এলাকার একটি বস্ত্র
বিপণির তরফে অভিযোগ দায়ের হয়। সেখানে বলা হয়, এক মহিলা নিজেকে পুলিশকর্তার স্ত্রী পরিচয় দিয়ে মূল্যবান জামাকাপড় কিনেছেন। কিন্তু নানা বাহানা দেখিয়ে টাকা না দিয়ে পালিয়ে গিয়েছেন। এমনকি এক কর্মীকে তাঁর সঙ্গে টাকা নিয়ে আসার জন্য পাঠানো হলেও গাড়ি থামিয়ে তাঁকে মাঝপথে জল কিনতে বলে চম্পট দিয়েছিলেন মহিলা। পুলিশ ওই এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে জানতে পারে ওই মহিলা আর কেউ নন, সুস্মিতা। এর পরেই তাঁর বাড়িতে হানা দিয়ে তাঁকে ধরা হয়েছে। এর আগে সুস্মিতা একাধিক বার একই কায়দায় প্রতারণা করে গ্রেফতার হয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন