Girl Trafficking

বিহার থেকে উদ্ধার বারুইপুরের বাসিন্দা দুই নাবালিকা, ধৃত মহিলা 

পরিবারের অভিযোগের ভিত্তিতে বারুইপুর থানার পুলিশ বিহার থেকে ওই দুই নাবালিকাকে উদ্ধার করে এনেছে। পুলিশ সূত্রের খবর, দুই নাবালিকারই বাড়ি বারুইপুর থানা এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ০৭:১৩
Share:

গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত মহিলাকে। প্রতীকী চিত্র।

কাজ দেওয়ার নাম করে বারুইপুরের বাসিন্দা দুই নাবালিকাকে বিহারে নিয়ে গিয়ে নাচের দলে ঢুকিয়ে দেওয়ার অভিযোগ উঠল এক মহিলার বিরুদ্ধে। পরিবারের অভিযোগের ভিত্তিতে বারুইপুর থানার পুলিশ বিহার থেকে ওই দুই নাবালিকাকে উদ্ধার করে এনেছে। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত মহিলাকে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, দুই নাবালিকারই বাড়ি বারুইপুর থানা এলাকায়। অভিযোগ, গত মাসে মাম্পি রায় নামে এক মহিলা পরিবারের লোকজনকে ভুল বুঝিয়ে কেটারিং সংস্থায় কাজ দেওয়ার কথা বলে ওই দুই নাবালিকাকে নিয়ে বিহারে চলে যায়। তার পর থেকে মেয়ে দু’টির সঙ্গে যোগাযোগ ছিল না তাদের পরিবারের। বেশ কয়েক দিন কেটে যাওয়ার পরেও মেয়েদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে উদ্বিগ্ন হয়ে পড়েন তাঁরা। গত ৫ মে বারুইপুর থানায় দুই পরিবারের তরফেই নিখোঁজ ডায়েরি করা হয়। তদন্তে নামে বারুইপুর থানার পুলিশ ও বারুইপুর পুলিশ জেলার মানব পাচার-বিরোধী দল। পুলিশ জেলার একটি দল বিহারে পৌঁছয়। সেখানে মাধুরা থানার ভিক্টোরিয়া বাজার এলাকায় খোঁজ মেলে দুই নাবালিকার।

পুলিশ জানিয়েছে, সেখানে স্থানীয় থানা ও একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সাহায্যে নাবালিকাদের উদ্ধার করা হয়। মাম্পিকেও ওই এলাকা থেকেই গ্রেফতার করা হয়েছে। ধৃত মাম্পি সেখানকার একটি অর্কেস্ট্রা দলের সঙ্গে যুক্ত। সেই দলের হয়ে নাচের জন্যই নিয়ে যাওয়া হয়েছিল দুই নাবালিকাকে। গ্রেফতার করার পরে আইনি প্রক্রিয়া মেনে মাম্পিকে নিয়ে আসা হয় বারুইপুরে। শুক্রবার তাকে আদালতে তোলা হলে বিচারক পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। পুলিশের অনুমান, আগেও এ ভাবে মেয়েদের কাজের লোভ দেখিয়ে নিয়ে গিয়ে নাচের দলে ঢুকিয়েছে মাম্পি। এই কাজে আরও কেউ যুক্ত কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন